T20 World Cup 2024

ম্যাচ গড়াপেটায় শাস্তি পাওয়া ক্রিকেটার টি২০ বিশ্বকাপে? রেগে আগুন রামিজ় রাজা

ম্যাচ গড়াপেটা করে শাস্তি পান পাকিস্তানের বোলার মহম্মদ আমির। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবসর ভেঙে আরও এক বার জাতীয় দলের জার্সি গায়ে দেওয়ার স্বপ্ন দেখছেন। এতেই ক্ষুব্ধ রামিজ় রাজা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৮:৪৩
cricket

মহম্মদ আমির। — ফাইল চিত্র।

অতীতে ম্যাচ গড়াপেটা করে শাস্তি পেয়েছেন পাকিস্তানের বোলার মহম্মদ আমির। তার পরে দেশের হয়ে খেলেওছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অবসর ভেঙে আরও এক বার জাতীয় দলের জার্সি গায়ে দেওয়ার স্বপ্ন দেখছেন আমির। পাকিস্তান ক্রিকেট বোর্ড দলে নিতে পারে তাঁকে। এতেই ক্ষুব্ধ রামিজ় রাজা। প্রাক্তন ক্রিকেটার তথা প্রাক্তন বোর্ড চেয়ারম্যানের মতে, এতে বিশ্বের কাছে পাকিস্তান ক্রিকেট সম্পর্কে খারাপ বার্তা যাবে।

Advertisement

ম্যাচ গড়াপেটা করে আমির নির্বাসিত হওয়ার সময় ধারাভাষ্য দিতেন রামিজ়‌। তাঁর মতে, বিতর্কিত ক্রিকেটারদের একেবারেই দলে নেওয়া উচিত নয়। পাকিস্তানের এক টিভি চ্যানেলে রামিজ়‌ বলেছেন, “আমির নিয়ে আমার মত খুব সোজাসাপ্টা। আমি ম্যাচ গড়াপেটা না করার প্রতিজ্ঞা কখনও নিইনি। তবে আমার মতে, এখনকার দিনে এটা জরুরি। আমির ম্যাচ গড়াপেটা করার সময় আমি ধারাভাষ্য দিচ্ছিলাম। তখন ম্যাচ গড়াপেটাকারীদের খুঁজে বার করার জন্য যে বিদ্বেষের মুখে পড়েছিলাম তা এখনও মনে আছে। সংবাদমাধ্যম প্রচুর সমালোচনা করেছিল আমায় নিয়ে। এখনও তা ভুলতে পারিনি।”

রামিজ়‌ জানিয়েছেন, তাঁর ছেলে এই কাজ করলে তাড়িয়ে দিতেন তাঁকে। বলেছেন, “বিশ্বের যে প্রান্তেই বিতর্কিত ক্রিকেটার থাকুক, তাদের বহিষ্কার করা হয়। ওদের প্রতি সমব্যথী হলেও কখনও ক্ষমা করতে পারব না। যদি আমার ছেলে এই কাজ করত তা হলে ওকেও ত্যাগ করতে দু’বার ভাবতাম না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement