Rahul Dravid

আরও এক দ্রাবিড় ভারতীয় ক্রিকেটে! ১৩ বছরেই রাজ্য দলের অধিনায়ক

ভারতীয় ক্রিকেটে উঠে এসেছে আরও এক দ্রাবিড়। মাত্র ১৩ বছর বয়সে রাজ্য দল কর্নাটকের অধিনায়ক করা হয়েছে তাকে। আন্তঃআঞ্চলিক প্রতিযোগিতায় রাজ্যকে নেতৃত্ব দেবে সে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ২০:৪৭
রাহুল দ্রাবিড়ের ছোট ছেলে অন্বয় ভারতের ঘরোয়া ক্রিকেটে পরিচিত নাম হয়ে উঠেছে। রাজ্য দলের অধিনায়ক হয়েছে সে।

রাহুল দ্রাবিড়ের ছোট ছেলে অন্বয় ভারতের ঘরোয়া ক্রিকেটে পরিচিত নাম হয়ে উঠেছে। রাজ্য দলের অধিনায়ক হয়েছে সে। —ফাইল চিত্র

বাবার দেখানো পথেই হাঁটছে অন্বয় দ্রাবিড়। অল্প বয়স থেকেই ভারতের ক্রিকেট মহলে পরিচিত নাম হয়ে উঠেছে সে। রাহুল দ্রাবিড়ের ছোট ছেলে অন্বয়কে কর্নাটকের অনূর্ধ্ব-১৪ দলের অধিনায়ক করা হয়েছে।

কয়েক দিন পরেই শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৪ স্তরে আন্তঃআঞ্চলিক প্রতিযোগিতা। সেখানে অন্বয়ের নেতৃত্বে খেলতে নামবে কর্নাটক। ব্যাটিং করার পাশাপাশি দলের উইকেটরক্ষকও তিনি। ঘটনাচক্রে দ্রাবিড়ও দীর্ঘ দিন ভারতীয় দলের উইকেটরক্ষকের ভূমিকা পালন করেছেন। ২০০৩ সালের বিশ্বকাপেও উইকেটের পিছনে দেখা গিয়েছে দ্রাবিড়কে। সেই পথেই হাঁটছে তাঁর ছেলে। কর্নাটকের হয়ে ধারাবাহিক ভাবে ভাল খেলার জন্য দলের অধিনায়ক করা হয়েছে অন্বয়কে।

Advertisement

দ্রাবিড়ের বড় ছেলে সমিতও ক্রিকেটার। কর্নাটকের হয়ে আগেই অনূর্ধ্ব-১৪ স্তরে খেলে ফেলেছে সে। ২০১৯-২০ মরসুমে অনূর্ধ্ব-১৪ স্তরে দু’টি দ্বিশতরানের ইনিংস খেলে সবার নজর কেড়েছিল সমিত। ব্যাট করার পাশাপাশি স্পিন বলও ভাল করতে পারে সে। বড় ছেলের পরে এ বার দ্রাবিড়ের ছোট ছেলেও ভারতের ক্রিকেট মহলে উঠে এল।

ছেলেদের নিয়ে অবশ্য কোনও দিন সংবাদমাধ্যমে মুখ খোলেননি দ্রাবিড়। এমনকি ছেলেদের সঙ্গে মাঠেও কোনও দিন দেখা যায়নি তাঁকে। ছেলেদের নিজেদের মতো করে তৈরি হতে দিচ্ছেন ভারতীয় কোচ। এই মুহূর্তে তাঁর লক্ষ্য ভারতীয় দলকে বিশ্বকাপ জেতানো। কোচ হওয়ার পরে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে সফল হননি দ্রাবিড়। তাঁর কোচিং নিয়ে প্রশ্ন উঠছে। চলতি বছর ভারতে এক দিনের বিশ্বকাপ। দ্রাবিড় জানেন, দলকে বিশ্বকাপ জেতাতে পারলে সব সমালোচনা বন্ধ হয়ে যাবে। আপাতত সে দিকেই নজর রেখেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement