R Ashwin

R Ashwin: জোহানেসবার্গে নামার আগে ১২ বছর পুরনো বিশেষ স্মৃতিতে ডুব দিলেন অশ্বিন

প্রথম টেস্ট জিতে যাওয়ায় জোহানেসবার্গে সিরিজ জয়ের সুযোগ ভারতের সামনে। এই মাঠে ভারতের রেকর্ড দক্ষিণ আফ্রিকার অন্য মাঠের থেকে ভাল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২২ ১২:১৯
কোন স্মৃতির কথা বললেন অশ্বিন

কোন স্মৃতির কথা বললেন অশ্বিন ফাইল চিত্র

কয়েক ঘণ্টা পরেই জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারত। তার আগে সেই মাঠের স্মৃতিতে ডুব দিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ১২ বছর আগে এই মাঠেই পুরস্কার পেয়েছিলেন তিনি, যা তাঁর ট্রফি ক্যাবিনেটে সব থেকে আগে আছে বলে জানিয়েছেন ভারতের অফ স্পিনার।

নিজের ইউটিউব চ্যানেলে এ কথা বলেন অশ্বিন। তিনি জানান ২০১০ সালে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চেন্নাই সুপার কিংসের হয়ে দক্ষিণ আফ্রিকা গিয়েছিলেন তিনি। জোহানেসবার্গে হয়েছিল ফাইনাল। অশ্বিন বলেন, ‘‘ফাইনালে শেভ্রলে ওয়ারিয়র্সকে হারিয়ে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। অধিনায়ক ডেভি জেকবসকে আউট করেছিলাম। প্রতিযোগিতার সেরার পুরস্কার পেয়েছিলাম আমি। সেই ট্রফি এখনও আমার ক্যাবিনেটে সবার আগে রাখা।’’

Advertisement

তার আগের বছর আইপিএল খেলতেও সে দেশে যান অশ্বিন। সেটাই তাঁর প্রথম বিদেশ সফর। কিন্তু সেমিফাইনালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হেরে বিদায় নিতে হয় চেন্নাইকে। সেই সময় বেঙ্গালুরু দলে ছিলেন বর্তমান ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়। বিরাট কোহলীও সেই দলেরই সদস্য ছিলেন।

প্রথম টেস্ট জিতে যাওয়ায় জোহানেসবার্গে সিরিজ জয়ের সুযোগ ভারতের সামনে। এই মাঠে ভারতের রেকর্ড দক্ষিণ আফ্রিকার অন্য মাঠের থেকে ভাল। এখন দেখার খেলার শুরুটা কেমন করেন কোহলীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement