prithvi shaw

‘বন্ধু নেই, একা থাকতে শিখে গিয়েছি’, অভিমানী পৃথ্বী, পিছিয়ে গেল কাউন্টি খেলতে যাওয়াও

এ বার অভিমানী পৃথ্বী শ। ভারতীয় দল থেকে বাদ পড়ে তিনি বলেছেন, ও সব নিয়ে ভাবেন না। তিনি এখন একা থাকতে ভালবাসেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ১৩:৪৫
Prithvi Shaw

পৃথ্বী শ। —ফাইল চিত্র।

ভারতীয় দল থেকে বাদ পড়ে এ বার মুখ খুললেন পৃথ্বী শ। অভিমানী এই ওপেনিং ব্যাটার জানিয়েছেন, তিনি এখন একা থাকতে শিখে গিয়েছেন। জাতীয় দল থেকে বাদ পড়ে কাউন্টি খেলবেন বলে ঠিক করেছিলেন। ভিসা সমস্যার জন্য সেটিও পিছিয়ে গিয়েছে।

২০১৮ সালে ভারতীয় দলে অভিষেক হয়েছিল পৃথ্বীর। টেস্ট অভিষেকে শতরান করেছিলেন। কিন্তু মাত্র পাঁচটি টেস্ট খেলেই তিন বছর পরে বাদ পড়তে হয় দল থেকে। এক দিনের ম্যাচ খেলেছিলেন ছ’টি। ভারতের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাত্র একটি। পৃথ্বী জানিয়েছেন যে, এই নিয়ে এখন আর ভাবেন না।

Advertisement

পৃথ্বী বলেন, “ভারতীয় দল থেকে বাদ পড়ার কারণ আমি জানি না। অনেকে বলছিল আমার ফিটনেস নেই বলে বাদ পড়েছি। তখন আমি বেঙ্গালুরুর ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়ে ফিটনেস পরীক্ষা দিই এবং পাশ করি। ঘরোয়া ক্রিকেট রান করি, টি-টোয়েন্টি দলে ফিরে আসি। কিন্তু আমাকে ওয়েস্ট ইন্ডিজ় সফরের দলে নেওয়া হয়নি। আমি হতাশ, কিন্তু জীবনে এগিয়ে তো যেতেই হবে।”

দল থেকে বাদ পড়ার পর বিভিন্ন সময়ে সমাজমাধ্যমে বিভিন্ন পোস্ট করেছিলেন পৃথ্বী। সেই নিয়ে নানা জায়গায় তরুণ ওপেনারকে নিয়ে মশকরা করা হয়। পৃথ্বী তাই এখন আর এই বিষয় নিয়ে সমাজমাধ্যমে পোস্ট করেন না বলে জানিয়েছেন। বলেন, “আমি এখন নিজের মতো থাকতে চাই। অনেকে অনেক কথা বলে আমায় নিয়ে। কিন্তু আমাকে যারা চেনে, তারা জানে আমি মানুষ হিসাবে কেমন। আমার কোনও বন্ধু নেই। আমি বন্ধু বানাতে পছন্দ করি না। নিজের চিন্তাভাবনা কারও সঙ্গে ভাগ করে নিতে ভয় করে। কোনও না কোনও ভাবে সেটা সমাজমাধ্যমে চলে আসে। আমার খুব কম বন্ধু। মাত্র দু’জন আমার বন্ধু। কিন্তু তাদেরও আমি সব কিছু বলি না। খুব কম কথাই বলি তাদের।”

এ বারের আইপিএলে আট ম্যাচে ১০৬ রান করা পৃথ্বী জানিয়েছেন যে, তিনি একা থাকতেই পছন্দ করেন। পৃথ্বী বলেন, “আমি বাইরে বেরোলে তো লোকজন আমাকে বিরক্ত করবে। কিছু না কিছু সমাজমাধ্যমে দেবে। আমি তাই এখন খুব একটা বাইরে যাই না। সমস্যা আমার পিছন পিছন ঘোরে। কোথাও খেতে গেলেও আমি একাই যাই। একা থাকাটাই আমি পছন্দ করি এখন।”

সদ্য সমাপ্ত দলীপ ট্রফিতে পশ্চিমাঞ্চল দলে ছিলেন পৃথ্বী। ফাইনালে হেরে যায় তাঁর দল। দেওধর ট্রফির দলেও আছেন তিনি। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের থেকে অনুমতি নিয়ে দেওধর ট্রফিতে না খেলে কাউন্টিতে খেলতে যাওয়ার কথা তাঁর। কিন্তু একটি সংবাদমাধ্যমের তরফে জানানো হয়েছে যে, পৃথ্বী এখনও তাঁর পাসপোর্ট এবং ভিসা পাননি। দিল্লির ব্রিটিশ দূতাবাসে রয়েছে সেই সব নথি।

কাউন্টিতে নর্থাম্পটনশায়ারের হয়ে খেলবেন পৃথ্বী। যে দলের হয়ে এক সময় বিষাণ সিংহ বেদী, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং অনিল কুম্বলে খেলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement