Virat Kohli

বিরাটের সঙ্গে সম্পর্ক নিয়ে দু’রকম কথা, লেগে গেল ভারতের দুই স্পিনারের

গত ১০-১৫ বছরে বিরাট কোহলি কি বদলে গিয়েছেন? এই প্রসঙ্গে মতবিরোধ ভারতের দুই স্পিনার পীযূষ চাওলা ও অমিত মিশ্রের মধ্যে। দু’জন দু’রকম কথা বলেছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ২০:১৪
cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

কয়েক দিন আগে অমিত মিশ্র জানিয়েছিলেন, গত ১০-১৫ বছরে বিরাট কোহলি বদলে গিয়েছেন। ফলে তাঁদের সম্পর্ক আর আগের মতো নেই। অমিতের উল্টো সুর শোনা গেল ভারতের আর এক স্পিনার পীযূষ চাওলার মুখে। তাঁর মতে, বিরাট একটুও বদলাননি।

Advertisement

একটি সাক্ষাৎকারে পীযূষ বলেন, “বিরাটকে আমি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট থেকে চিনি। আমার কাছে ১০-১৫ বছর আগে ও যেমন ছিল, এখনও তেমনই আছে। একটুও বদলায়নি। আমাদের সম্পর্ক এখনও একই রকম আছে।”

নিজের কথার সমর্থনে উদাহরণও দিয়েছেন পীযূষ। তিনি বলেন, “এশিয়া কাপে বিরাট বাউন্ডারির ধারে ফিল্ডিং করছিল। আমি ধারাভাষ্যকার হিসাবে ছিলাম। বাউন্ডারির পাশে দাঁড়িয়েছিলাম। বিরাট হঠাৎ বলল, চলো কিছু একটা (খাবার) অর্ডার করি। খেলা শেষে একসঙ্গে খাব। আমরা এখনও এ ভাবেই কথা বলি। আমাদের সম্পর্ক একটুও খারাপ হয়নি। তাই কে কী বলছে সে নিয়ে আমি ভাবছি না।” পীযূষ যে এ ক্ষেত্রে অমিতের কথা বলেছেন তা স্পষ্ট।

কয়েক দিন আগে অমিত অবশ্য অন্য কথা জানিয়েছিলেন। একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “আমি বিরাটকে বদলে যেতে দেখেছি। আমাদের মধ্যে কথা প্রায় বন্ধ। যখন ক্ষমতা ও খ্যাতি চলে আসে তখন অনেকে বদলে যায়। বিরাটের যখন ১৪ বছর বয়স, তখন থেকে ওকে চিনি। সেই বিরাট এখন অনেক বদলে গিয়েছে।” অমিতের সেই কথারই উল্টো কথা বললেন পীযূষ।

আরও পড়ুন
Advertisement