ICC World Cup 2023

হায়দরাবাদের রাস্তায় পাক ক্রিকেটারেরা, বিশ্বকাপ খেলতে এসে কোথায় গেলেন বাবরেরা?

বিশ্বকাপ খেলতে বুধবার রাতে হায়দরাবাদে আসে পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তানের ক্রিকেটারদের জন্য বিমানবন্দরে ছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা। রবিবার বাবরেরা কোথায় গেলেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ১৯:৩৯
Babar Azam

ভারতে বিশ্বকাপ খেলতে এসেছে পাকিস্তান দল। —ফাইল চিত্র।

অনুশীলন ম্যাচের পর কিছুটা অবসর সময় পেয়েছেন বাবর আজ়মেরা। সেই সময়টাই কাজে লাগালেন তাঁরা। বেরিয়ে পড়লেন হায়দরাবাদের রেস্তরাঁয় খেতে। পাকিস্তানের গোটা দল হায়দরাবাদের রেস্তরাঁয় খেতে গেল। ভক্তদের আবদারও মেটালেন বাবরেরা।

Advertisement

শুক্রবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলেছিল পাকিস্তান। পরের দিন দলকে ছুটি দেওয়া হয়। সেই দিনই দলের সকলে মিলে একসঙ্গে খেতে গিয়েছিলেন। সকলেই খোশমেজাজে ছিলেন। ভক্তদের সঙ্গে সেলফি তুলতেও দেখা যায় তাঁদের। রেস্তরাঁয় পাকিস্তানের ক্রিকেটারদের জন্য বিশেষ আয়োজন করা হয়েছিল। সকলকে মালা এবং গোলাপ ফুল দেওয়া হয়।

৬ অক্টোবর পাকিস্তানের প্রথম ম্যাচ। হায়দরাবাদেই হবে সেই ম্যাচ। নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন তাঁরা। দ্বিতীয় ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ১০ অক্টোবর হবে সেই ম্যাচ। তার পরেই ভারতের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। ১৪ অক্টোবর হবে সেই ম্যাচ। এর পর অস্ট্রেলিয়া (২০ অক্টোবর), আফগানিস্তান (২৩ অক্টোবর), দক্ষিণ আফ্রিকা (২৭ অক্টোবর), বাংলাদেশ (৩১ অক্টোবর), নিউ জ়িল্যান্ড (৪ নভেম্বর) এবং ইংল্যান্ডের (১১ অক্টোবর) বিরুদ্ধে খেলবে পাকিস্তান।

প্রস্তুতি ম্যাচে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে হেরে যান বাবরেরা। তাদের পরের প্রস্তুতি ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচটিও হবে হায়দরাবাদে।

বিশ্বকাপ খেলতে বুধবার রাতে হায়দরাবাদে আসে পাকিস্তান ক্রিকেট দল। পাকিস্তানের ক্রিকেটারদের জন্য বিমানবন্দরে ছিল কড়া নিরাপত্তা ব্যবস্থা। হোটেল থেকে মাঠ সর্বত্র বাবরদের ঘিরে রাখছেন নিরাপত্তা কর্মীরা। বাবরদের কাছাকাছি যেতে দেওয়া হয়নি কাউকে। তবু তাঁদের দেখতে বিমানবন্দরের বিভিন্ন জায়গায় ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ। পাকিস্তানের ক্রিকেটারদের দেখে প্রায় সকলেই উচ্ছ্বাসে ফেটে পড়েন। তাঁরা চিৎকার করে পাকিস্তানের ক্রিকেটারদের ভারতে স্বাগত জানান। অনেককে দেখা যায় মোবাইলে পাকিস্তান দলের ছবি তুলতে। সাধারণ মানুষের এমন ভালবাসায় অভিভূত বাবরেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement