Pakistan Cricket

‘অসত্য’ বিবৃতিতে ক্ষুব্ধ আফ্রিদি, নেতা বদলে চাপে পাক বোর্ড, আরও অশান্তির আশঙ্কা

নেতৃত্ব পরিবর্তনের কথা জানানো হয়নি সদ্য প্রাক্তন টি-টোয়েন্টি অধিনায়ক আফ্রিদিকে। তাঁর নামে প্রকাশিত বিবৃতিও নাকি অসত্য! চাপে পড়ে আফ্রিদির ক্ষোভ সামাল দেওয়ার চেষ্টায় পিসিবি কর্তারা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১৭:৩৪
picture of Shaheen Afridi

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

পাকিস্তান ক্রিকেটে অশান্তি লেগেই রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়ক পরিবর্তন নিয়ে নতুন করে জটিল হয়েছে পরিস্থিতি। এর মধ্যে শাহিন আফ্রিদির বিবৃতি প্রকাশ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রকাশিত বিবৃতি তাঁর নয় বলে জানিয়েছেন ক্ষুব্ধ আফ্রিদি। তাতে জটিলতা আরও বৃদ্ধি পায়। পরিস্থিতি সামাল দিতে পিসিবি কর্তারা কথা বলেছেন জোরে বোলারের সঙ্গে।

Advertisement

পিসিবির এক কর্তা জানিয়েছেন, অধিনায়ক পরিবর্তন নিয়ে আফ্রিদিকে বিবৃতি দেওয়ার কথা বলা হয়নি। তবু ওর নামে বিবৃতি প্রকাশিত হয়ে যাওয়া বিস্ময়কর। আফ্রিদির বিবৃতি দাবি করে পিসিবি জানিয়েছিল, ‘‘আমাকে যে সুযোগ দেওয়া হয়েছিল, তা দারুণ উপভোগ করেছি। দারুণ কিছু স্মৃতিও আছে। দলের এক জন খেলোয়াড় হিসাবে এখন আমার দায়িত্ব অধিনায়ক বাবর আজ়মের পাশে থাকা। আগেও বাবরের নেতৃত্বে খেলেছি। ওর প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। মাঠের ভিতরে এবং বাইরে সব সময় বাবরকে সাহায্য করব।’’

বিবৃতিটি প্রকাশিত হওয়ার পরই ক্ষুব্ধ আফ্রিদি জানান, ‘‘একটি শব্দও আমার নয়। বোর্ড অহেতুক পরিস্থিতি জটিল করছে। এই ধরনের ঘটনা পারস্পরিক সম্পর্ক ক্ষতিগ্রস্ত করে।’’ এর পরই সক্রিয় হয়ে ওঠেন পাক বোর্ডের কর্তারা। আফ্রিদির ক্ষোভ সামাল দিতে তাঁর সঙ্গে কথা বলা হয়। সূত্রের খবর, আফ্রিদি সরাসরি কর্তাদের প্রশ্ন করেন নেতৃত্ব পরিবর্তনের বিষয়টি কেন তাঁকে আগে জানানো হয়নি? তাঁকে কেন সংবাদমাধ্যম থেকে জানতে হবে? পিসিবি কর্তারা তেমন জুতসই জবাব দিতে পারেননি। তাঁর নাম করে কেন অসত্য বিবৃতি প্রকাশ করা হয়েছে, তাও জানতে চেয়েছেন আফ্রিদি। বোর্ড কর্তাদের কোনও উত্তরেই সন্তুষ্ট হননি জোরে বোলার। তাই নেতৃত্ব বদল নিয়ে পাকিস্তানের ক্রিকেটে আরও অশান্তির আশঙ্কা করছেন ওয়াকিবহালেরা।

রবিবার সাংবাদিক সম্মেলনে আফ্রিদির ভবিষ্যৎ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। যদিও আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরানোর সিদ্ধান্ত ছিল মূলত তাঁরই। বাবরকে দায়িত্বে ফিরিয়ে আনা ছিল শুধু সরকারি সিলমোহরের অপেক্ষা। পিসিবির এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন আফ্রিদির শ্বশুর শাহিন আফ্রিদিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement