ICC ODI World Cup 2023

ভারতে ম্যাচ জিতছেন বাবরেরা, পাকিস্তানে ফায়দা তুলছেন অন্য কেউ, পাক ক্রিকেটে কী হচ্ছে?

বিশ্বকাপে এখনও টিকে রয়েছে পাকিস্তান। নিউ জ়িল্যান্ডকে হারিয়ে এখনও সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন বাবর আজ়মেরা। পাকিস্তানে বসে তার ফায়দা তুলছেন অন্য এক জন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ ১৬:৪২
odi world cup

বাবর আজ়ম। —ফাইল চিত্র

নিউ জ়িল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে এখনও টিকে রয়েছে পাকিস্তান। বাবর আজ়মদের জয় থেকে পাকিস্তানে বসে ফায়দা তুলছেন অন্য এক জন। তিনি জ়াকা আশরফ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। তাঁর কার্যকালের মেয়াদ আরও তিন মাস বেড়েছে।

Advertisement

আশরফের মেয়াদ বৃদ্ধির আবেদনে সিলমোহর দিয়েছেন পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী আনোয়ার উল হক ককর। তার পরেই একটি বিজ্ঞপ্তি জারি করে সে কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে লেখা, ‘‘পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের পেট্রন আনোয়ার উল হক ককরের নির্দেশে জ়াকা আশরফের মেয়াদ আরও তিন মাস বাড়ানো হয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের ১০ সদস্যের ম্যানেজমেন্ট কমিটির প্রধান তিনি। সেই পদে আরও তিন মাস থাকবেন আশরফ।’’

২০২৩ সালের জুলাই মাস থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে রয়েছেন আশরফ। ৫ নভেম্বর পর্যন্ত তাঁর কার্যকালের মেয়াদ ছিল। কিন্তু বিশ্বকাপ চলায় এখনই সেই কমিটিতে বদল করতে চাইছে না তারা। আপাতত আশরফ কাজ চালাবেন। বিশ্বকাপ শেষ হলে তার পরে কোনও সিদ্ধান্ত নেবে তারা।

চলতি বিশ্বকাপে একটা সময় বিদায় নেওয়ার কাছে পৌঁছে গিয়েছিল পাকিস্তান। কিন্তু বাংলাদেশ ও নিউ জ়িল্যান্ডকে হারিয়ে নিজেদের অবস্থান মজবুত করেছে তারা। পাকিস্তান সেমিফাইনালে উঠতে পারবে কি ন তা পরের কয়েকটি ম্যাচের উপর নির্ভর করছে। শুধু পাকিস্তানকে নিজেদের ম্যাচ জিতলেই হবে না, নিউ জ়িল্যান্ডকেও তাদের ম্যাচ হারতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement