T20 World Cup 2021

T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘টাই’ ভাঙার লক্ষ্যে নামছে অস্ট্রেলিয়া, পাকিস্তান

টি২০ বিশ্বকাপে পাকিস্তান, অস্ট্রেলিয়ার লড়াই সমান-সমান। মোট ৬ বার দেখা হয়েছে দুই দলের। পাকিস্তান এবং অস্ট্রেলিয়া, দুই দলই জিতেছে ৩ বার করে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২১ ১৪:৪১
কে এগোবে, পাকিস্তান, না অস্ট্রেলিয়া

কে এগোবে, পাকিস্তান, না অস্ট্রেলিয়া ফাইল চিত্র।

বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। পরিসংখ্যান বলছে, এই ম্যাচে কিছুটা হলেও এগিয়ে থেকে নামছে পাকিস্তান।

এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে দুই দল মোট ২৩ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে পাকিস্তান জিতেছে ১২টি ম্যাচ। অস্ট্রেলিয়া তিনটি ম্যাচ কম জিতেছে। একটি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়েছে।

Advertisement
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিরিখে অবশ্য দুই দলের লড়াই সমান-সমান। বিশ্বকাপে মোট ৬ বার দেখা হয়েছে দুই দলের। সেখানে ‘টাই’ হয়ে রয়েছে। পাকিস্তান এবং অস্ট্রেলিয়া, দুই দলই জিতেছে ৩ বার করে।

এ বারের বিশ্বকাপে বৃহস্পতিবার সেই ‘টাই’ ভাঙার চেষ্টায় দুই দলই। এ বার গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে শেষ চারে উঠেছে পাকিস্তান। তারা হারিয়েছে ভারত, নিউজিল্যান্ড, নামিবিয়া, স্কটল্যান্ড এবং আফগানিস্তানকে। অন্য দিকে অস্ট্রেলিয়া গ্রুপ পর্বে হারায় দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজকে। তারা হেরে যায় ইংল্যান্ডের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement