Sohaib Maqsood

Sohaib Maqsood: বিশ্বকাপে ভারতকে দেখলেই কেন হারে পাকিস্তান? জানিয়ে দিলেন পাক ব্যাটার

ভারত-পাক ম্যাচ মানেই স্নায়ুর লড়াই। আইসিসির প্রতিযোগিতায় ম্যাচ জেতার জন্য অতিরিক্ত পরীক্ষার পথে হেঁটেই বার বার হারে পাকিস্তান।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৫:৩৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কয়েক দিন পরেই এশিয়া কাপে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। পরে টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা হবে দু’দলের। পাকিস্তান কি পারবে ২৮ অগস্ট ভারতকে হারাতে? এটাই এখন সব থেকে বড় প্রশ্ন পাকিস্তানের ক্রিকেট মহলে।

বিশ্বকাপের ম্যাচ মানেই ভারতের কাছে পাকিস্তানের হার। ইমরান খানের সময় থেকে শুরু হয়েছিল এই ধারা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান প্রথম বার হারিয়েছে ভারতকে। স্নায়ুর চাপ না অন্য কোনও কারণ? কেন বার বার হেরে যায় পাকিস্তান? কারণ খুঁজে জানালেন পাকিস্তানের ব্যাটার শোয়েব মাকসুদ।

Advertisement

৩৫ বছরের ব্যাটারের মতে অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষাই বার বার ডুবিয়েছে পাকিস্তানকে। এক সাক্ষাৎকারে মাকসুদ বলেছেন, ‘‘বড় প্রতিযোগিতায় ভারতকে দেখলেই অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষা করে ফেলে পাকিস্তান। সেটাই আমাদের বার বার হারের প্রধান কারণ। সম্প্রতি আমরা ভারত-পাক ম্যাচকেও আর পাঁচটা ম্যাচের মতো করে দেখছি। নিজেদের বাড়তি চাপে ফেলে পরীক্ষা-নিরীক্ষা করছি না। এই ভাবনাই আমাদের পারফরম্যান্স ভাল করেছে।’’

২০২১ সালের অগস্টে শেষ বার পাকিস্তানের হয়ে খেলেছেন মাকসুদ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেই সিরিজের পর আর জাতীয় দলে সুযোগ পাননি। আসন্ন এশিয়া কাপ বা আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁর খেলার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement