India Vs West Indies

হাতে, পেটে কালশিটে, টি-টোয়েন্টি সিরিজ় জিতলেও ‘দাগ’ রয়ে গেল পুরানের গায়ে

জয়ের দাগ রয়ে গেল পুরানের গায়ে। জামা খুলে সেই দাগ নিজেই দেখালেন ক্যারিবিয়ান ব্যাটার। হাতে, পেটে কালশিটে পুরানের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১২:৪৮
Nicholas Pooran

নিকোলাস পুরান। —ফাইল চিত্র।

নিকোলাস পুরান এবং ব্রেন্ডন কিংয়ের ব্যাটে সহজে সিরিজ় জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ়। রবিবার সেই জয়ের দাগ রয়ে গেল পুরানের গায়ে। জামা খুলে সেটি নিজেই দেখালেন ক্যারিবিয়ান ব্যাটার। হাতে, পেটে কালশিটে পুরানের। কিংয়ের মারা বল এসে লাগে পুরানের গায়ে। আরশদীপ সিংহের করা বল পেটে লাগে।

Advertisement

রবিবার আমেরিকার ফ্লোরিডায় মুখোমুখি হয় ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ়। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত ১৬৫ রান তোলে। সেই ম্যাচে ওপেনার কিংয়ের সঙ্গে তিন নম্বরে নেমে জুটি গড়েন পুরান। ১০৭ রান তোলেন তাঁরা। যে জুটি ভারতের জয়ের সব আশা শেষ করে দেয়। সেই ইনিংস খেলার সময়ই কিংয়ের মারা বল পুরানের হাতে লাগে। গোল দাগ হয়ে গিয়েছে পুরানের বাঁহাতে। সেই হাতেই ব্যাট করেন তিনি। দুর্দান্ত ফর্মে রয়েছেন পুরান। ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়ে সেরার পুরস্কারও তাঁর দখলে।

পুরানের পেটেও বল লেগেছিল। কালশিটে পড়ে গিয়েছে সেখানে। ভারতীয় পেসার আরশদীপের করা বল তাঁর পেটে লেগেছিল। সেই কারণে কালশিটে পড়েছে।

ম্যাচে পুরান ৩৫ বলে ৪৭ রান করেছিলেন। কিং ওপেন করতে নেমে করেছিলেন ৫৫ বল্র ৮৫ রান। অন্য ওপেনার কাইল মেয়ার্স মাত্র ১০ করে আউট হয়ে গিয়েছিলেন। পুরান শেষ পর্যন্ত থেকে ম্যাচ জেতাতে পারেননি। কিং এবং সাই হোপ (২২) ম্যাচ শেষ করেছিলেন। ১৮ ওভারেই জয়ের রান তুলে নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ়।

পাঁচ ম্যাচের সিরিজ়ে প্রথম দু’টি ম্যাচ জিতেছিল ক্যারিবিয়ানেরা। পরের দু’টি জিতে সিরিজ়ে সমতা ফিরিয়ে ছিল ভারত। কিন্তু রবিবার ম্যাচ হারতেই সিরিজ় হেরে গেলেন হার্দিক পাণ্ড্যেরা। এই প্রথম বার পাঁচ ম্যাচের সিরিজ় হারল ভারত। অধিনায়ক হিসাবে প্রথম বার টি-টোয়েন্টি সিরিজ় হারলেন হার্দিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement