ICC ODI World Cup 2023

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ১১ উইকেট নেওয়া জোরে বোলার, বিরাটের সতীর্থই এখন ভরসা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন হেনরি। স্ক্যান করার পর যে রিপোর্ট এসেছে, তাতে এই বিশ্বকাপে আর খেলা সম্ভব নয় তাঁর পক্ষে। নিউ জ়িল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে যে, হেনরির জায়গায় কাইল জেমিসনকে দলে নেওয়া হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৩:০৯
matt henry

ম্যাট হেনরি। —ফাইল চিত্র।

এ বারের বিশ্বকাপে আর খেলতে পারবেন না ম্যাট হেনরি। নিউ জ়িল্যান্ড দলের বড় ভরসা ছিলেন এই জোরে বোলার। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন হেনরি। স্ক্যান করার পর যে রিপোর্ট এসেছে, তাতে এই বিশ্বকাপে আর খেলা সম্ভব নয় তাঁর পক্ষে। নিউ জ়িল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে যে, হেনরির জায়গায় কাইল জেমিসনকে দলে নেওয়া হয়েছে। তিনি আইপিএলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে খেলেন।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পুণেতে পায়ে টান লাগে হেনরির। পুরো ওভার বল করতে পারেননি তিনি। হেনরির ওভার শেষ করেন জিমি নিশাম। কিউইদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, পায়ের পেশি ছিঁড়ে গিয়েছে হেনরির। তাই এখনই খেলতে পারবেন না তিনি। সেই কারণে কাইল জেমিসনকে দলে নেওয়া হয়েছে। হেনরির সুস্থ হতে দু’-চার সপ্তাহ লাগবে।

নিউ জ়িল্যান্ডের পরের ম্যাচ শনিবার। সে দিন পাকিস্তানের বিরুদ্ধে বেঙ্গালুরুতে খেলবে কিউইরা। জেমিসন বৃহস্পতিবারই বেঙ্গালুরুতে চলে এসেছেন। নিউ জ়িল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছিলেন, “হেনরি চোট পাওয়ায় চিন্তা বাড়ল। পাকিস্তানের বিরুদ্ধে শনিবার ম্যাচ রয়েছে। এক জন বোলার কম নিয়ে সেই ম্যাচ খেলতে নামা যাবে না। সেটা রিস্ক হয়ে যাবে। এক দিনের ক্রিকেটে হেনরি আমাদের দলের অন্যতম প্রধান বোলার। জেমিসন আসছে। ওকে স্বাগত জানানোর জন্য আমরা তৈরি। শুক্রবার আমাদের সঙ্গে অনুশীলন করবে ও। শনিবারের ম্যাচের জন্য জেমিসনকে তৈরি রাখা হবে। প্রতিযোগিতা শুরুর আগে দু’সপ্তাহ আমাদের সঙ্গে অনুশীলন করেছিল ও। তাই জেমিসন হঠাৎ করে দলে এলেও অসুবিধা হবে না।”

আরও পড়ুন
Advertisement