T20 World Cup 2024

ধর্ষণকাণ্ডে ছাড় পেলেও ভিসা দিল না আমেরিকা, বিশ্বকাপে খেলা হচ্ছে না নেপালের ক্রিকেটারের

গত বছর তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন এক কিশোরী। এক সপ্তাহ আগে সব অভিযোগ থেকে রেহাই দিয়ে মুক্তি দেয় আদালত। তবু টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না সন্দীপ লামিছানের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ২২:০৪
cricket

সন্দীপ লামিছানে। ছবি: এক্স।

গত বছর তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন এক কিশোরী। এক সপ্তাহ আগে সব অভিযোগ থেকে রেহাই দিয়ে মুক্তি দেয় আদালত। তবু টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হচ্ছে না সন্দীপ লামিছানের। নেপালের ক্রিকেটারকে ভিসা দিল না আমেরিকা। সন্দীপ সকলের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন।

Advertisement

ভিসা না দেওয়ার ব্যাপারটি নিজেই জানিয়েছেন সন্দীপ। ছাড় পাওয়ার পর তাঁকে বিশ্বকাপের দলে নিয়েছিল নেপাল। বুধবার সন্দীপ এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) লিখেছেন, “আবার একই কাজ করল আমেরিকার দূতাবাস। টি-টোয়েন্টি বিশ্বকাপে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়ে যাওয়ার ভিসা দেওয়া হল না। ২০১৯-এর মতো এ বার প্রত্যাখ্যান করা হল। নেপাল ক্রিকেটের সকল শুভাকাঙ্ক্ষীর কাছে আমি দুঃখিত।” অতীতে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলতে যাওয়ার জন্যও তাঁকে ভিসা দেওয়া হয়নি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে নেপাল। দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং নেদারল্যান্ডসের সঙ্গে গ্রুপ ডি-তে রয়েছে তারা। সন্দীপের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন রোহিত পৌড়েল।

আরও পড়ুন
Advertisement