Nepal Cricket

দেশে ফিরতেই ধর্ষণের অভিযোগে গ্রেফতার আইপিএল খেলা ক্রিকেটার, সহযোগিতার আশ্বাস দিলেন লামিছানে

লামিছানে আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি ৬ অক্টোবর সকাল ১০টায় নেপাল ফিরছেন। সেখানেই পুলিশ তাঁকে গ্রেফতার করে। লামিছানে সব রকম সহযোগিতা করবেন বলেও আশ্বাস দিয়েছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৪:০১
নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ রয়েছে লামিছানের বিরুদ্ধে।

নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ রয়েছে লামিছানের বিরুদ্ধে। —ফাইল চিত্র

গ্রেফতার হলেন সন্দীপ লামিছানে। নেপালের ক্রিকেট অধিনায়ক দেশে ফিরতেই তাঁকে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করল পুলিশ। এক নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ রয়েছে লামিছানের বিরুদ্ধে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সকাল ১০টার সময় (নেপালের সময় অনুযায়ী) কাঠমান্ডুতে ফেরেন লামিছানে। সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়। লামিছানে যদিও আগেই জানিয়েছিলেন যে, তিনি সহযোগিতা করবেন। লামিছানে বৃহস্পতিবার টুইট করে লেখেন, “খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে আমি যাচ্ছি। যে অভিযোগ আমার বিরুদ্ধে আনা হয়েছে তা কল্পনাই করতে পারছি না। আশা করব আমাদের আইনি ব্যবস্থায় নিশ্চয়ই কোনও উপায় থাকবে এক জন নির্দোষকে তাঁর সম্মান ফিরিয়ে দেওয়ার। আমি সঠিক বিচার পাব এবং আবার ক্রিকেট মাঠে ফিরব। দেশের নাম উজ্জ্বল করার জন্য চাইব খুব তাড়াতাড়ি শুনানি হোক।”

Advertisement

লামিছানে আগেই জানিয়ে দিয়েছিলেন যে তিনি ৬ অক্টোবর সকাল ১০টায় নেপাল ফিরছেন। সেখানেই পুলিশ তাঁকে গ্রেফতার করে। লামিছানে সব রকম সহযোগিতা করবেন বলেও আশ্বাস দিয়েছেন।

পুলিশ সূত্রের খবর, ২২ অগস্ট নেপাল ক্রিকেট দলের কেনিয়া সফরের আগে লামিছানে ওই কিশোরীকে ভক্তপুরে ঘুরতে যাওয়ার অনুরোধ করেন। কিশোরী রাজি হয়। রাতে ওই কিশোরী মধ্য বানেশ্বরে নিজের হস্টেলে ফিরে যেতে চাইলেও লামিছানে বাধা দেন। হস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিছানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হয় ওই কিশোরী। প্রথমে সে আলাদা ঘরে থাকতে চায়। সেটাও হতে দেননি লামিছানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দু’বার ধর্ষণ করেন। ওই কিশোরীর বাবা-মা অভিযোগ জানানোর পর পুলিশ তদন্ত করে এই তথ্য জানতে পেরেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement