BCCI

আবার কাঠগড়ায় বিসিসিআই, দেশ ছাড়তে চান ৮৭ ম্যাচ খেলা ক্রিকেটার! কারণ কী?

ভারত ছাড়তে চাইছেন আরও এক ক্রিকেটার। অন্য দেশের হয়ে খেলতে চান তিনি। দেশ ছাড়ার কারণ হিসাবে বিসিসিআইকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সেই ক্রিকেটার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১২:৫৭
বিসিসিআইয়ের বিরুদ্ধে আবার অভিযোগ তুলেছেন এক ভারতীয় ক্রিকেটার। সুযোগ না পেয়ে দেশ ছাড়তে চাইছেন তিনি।

বিসিসিআইয়ের বিরুদ্ধে আবার অভিযোগ তুলেছেন এক ভারতীয় ক্রিকেটার। সুযোগ না পেয়ে দেশ ছাড়তে চাইছেন তিনি। —ফাইল চিত্র

দেশের হয়ে খেলার সুযোগ পান না, এই অভিযোগ তুলে ভারত ছেড়েছিলেন উন্মুক্ত চন্দ। আমেরিকার হয়ে খেলছেন তিনি। এ বার কি একই পথে হাঁটতে চলেছেন মুরলী বিজয়? দীর্ঘ দিন দেশের জার্সিতে সুযোগ পান না তিনি। বিজয় জানিয়েছেন, তিনিও বিদেশে গিয়ে খেলতে চান।

একটি সাক্ষাৎকারে ভারতের হয়ে সব ফরম্যাট মিলিয়ে ৮৭টি ম্যাচ খেলা বিজয় বলেছেন, ‘‘বিসিসিআইয়ের সঙ্গে আমার সম্পর্ক প্রায় শেষ। এ বার বিদেশে খেলার সুযোগ খুঁজছি। এখনও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে চাই।’’

Advertisement

কিন্তু কেন বোর্ডকে কাঠগড়ায় তুলছেন বিজয়? ভারতের ডানহাতি ওপেনার বলেছেন, ‘‘৩০ বছরের বেশি বয়স হলে কি দেশের হয়ে আর খেলা যায় না? সবাই মনে করে আমাদের যেন ৮০ বছর বয়স হয়ে গিয়েছে। ৩০ বছরের পরেও কেউ নিজের সেরা ছন্দে যেতে পারে। কে, কেমন খেলছে সেটা দেখা প্রয়োজন।’’ ভারতে সুযোগ পাচ্ছেন না বলেই বিদেশে খেলতে চান বিজয়। তিনি বলেছেন, ‘‘এই দেশে সুযোগ পাচ্ছি না। সুযোগ পাওয়াটা আমার হাতে নেই। কিন্তু অন্য কোথাও সুযোগ খোঁজা আমার হাতে রয়েছে। সেটাই করার চেষ্টা করছি।’’

ভারতের হয়ে আর খেলতে চাইছেন না মুরলী বিজয়।

ভারতের হয়ে আর খেলতে চাইছেন না মুরলী বিজয়। —ফাইল চিত্র

ভারতের হয়ে ৬১টি টেস্ট, ১৭টি এক দিনের ম্যাচ ও ৯টি টি-টোয়েন্টি খেলেছেন বিজয়। টেস্টে ৩৮.৩ গড়ে ৩৯৮২ রান করেছেন তিনি। আইপিএলেও ১০৬টি ম্যাচ খেলে ২৬১৯ রান করেছেন তিনি। বিদেশের মাটিতে ভারতের এক নম্বর টেস্ট ওপেনার হিসাবে এক সময় ভাবা হত বিজয়কে। এমনকি ২০১৪ সালে ইংল্যান্ড সফরে যেখানে বিরাট কোহলি হিমশিম খেয়েছিলেন সেখানে ইংল্যান্ডের পেসারদের অবলীলায় সামলেছিলেন বিজয়।

কিন্তু ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থে টেস্ট খেলার পর থেকে আর ভারতীয় দলে সুযোগ পাননি বিজয়। এক দিনের ও টি-টোয়েন্টি দলে ২০১৫ সালের পর থেকে আর সুযোগ পাননি তিনি। আইপিএলেও ব্রাত্য হয়ে গিয়েছেন। শেষ বার ২০১৯ সালে তামিলনাড়ু প্রিমিয়ার লিগ খেলেছিলেন বিজয়। তার পর থেকে আর মাঠে দেখা যায়নি তাঁকে। তাই এ বার তিনি দেশ ছাড়তে চাইছেন। অন্য দেশের হয়ে খেলতে চাইছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement