MS Dhoni

মলদ্বীপ বিতর্কের মধ্যেই ভাইরাল ধোনির পুরনো ভিডিয়ো, কেন হঠাৎ আলোচনায় মাহি?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিতে মলদ্বীপের তিন রাজনৈতিক নেতার মন্তব্য নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহেরা। এ বার সমাজমাধ্যমে মহেন্দ্র সিংহ ধোনির পুরনো একটি ভিডিয়ো হঠাৎই ভাইরাল হয়ে গেল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৭:২৫
cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

মলদ্বীপ বিতর্কে উত্তাল ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লক্ষদ্বীপের ছবিতে মলদ্বীপের তিন রাজনৈতিক নেতার ‘বর্ণবিদ্বেষী’ মন্তব্য নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন ক্রিকেটার সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, যুবরাজ সিংহ, বেঙ্কটেশ প্রসাদেরা। এ বার সমাজমাধ্যমে মহেন্দ্র সিংহ ধোনির পুরনো একটি ভিডিয়ো হঠাৎই ভাইরাল হয়ে গেল। সেখানে নিজের দেশকে ঘুরে দেখার কথা শোনা গিয়েছে ধোনির মুখে।

Advertisement

সম্প্রতি ভারতের ক্ষুদ্রতম কেন্দ্রশাসিত অঞ্চল লক্ষদ্বীপে গিয়েছিলেন মোদী। সেই সফরের বেশ কিছু ছবি এবং ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়। অভিযোগ এই যে, ওই মন্ত্রীরা তেমনই কিছু ছবিতে মোদীকে ‘পুতুল’ বলে অবমাননাকর মন্তব্য করেন। ভারত-ইজ়রায়েল সম্পর্ক নিয়েও আপত্তিকর মন্তব্য করা হয়। পরে অবশ্য বিতর্কের মুখে পোস্টগুলি মুছে দেওয়া হয়। তিন মন্ত্রীকে সাসপেন্ড করেছে মলদ্বীপ।

এর মাঝেই এক অনুষ্ঠানে ধোনির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে তিনি বলেছেন, “আমি প্রচুর ঘোরাঘুরি করি। সব সময় অবশ্য ছুটিতে নয়। সত্যি বলতে, জীবনে খুব বেশি ছুটি কাটাইনি। ক্রিকেট খেলার সময় অনেক দেশে গিয়েছি যেখানে ক্রিকেট খেলা হয়। কিন্তু খুব বেশি ঘোরাঘুরি করিনি, কারণ সেখানে ক্রিকেট খেলতেই গিয়েছিলাম। ক্রিকেট খেলে ফিরে আসতাম। খুব বেশি মজা ছিল না সে সময়ে।”

এর পরে ধোনির সংযোজন, “আমার স্ত্রী ঘুরতে খুব ভালবাসে। তাই এ বার আমাদের পরিকল্পনা হল, যে হেতু হাতে অনেক সময় রয়েছে তাই ঘুরে ঘুরেই জীবন কাটাব। শুরুটা করতে চাই ভারত থেকেই। আমাদের দেশে অনেক সুন্দর জায়গা রয়েছে। আগে সেগুলো ঘুরে দেখতে চাই। তার পরে অন্য কোথাও যাওয়ার কথা ভাবব।”

বস্তুত, ধোনির ছুটি কাটানোর ছবিতে বেশির ভাগ ক্ষেত্রেই তাঁকে ভারতে দেখা গিয়েছে। কখনও হিমাচলে, কখনও উত্তরাখণ্ডে ঘুরছেন তিনি। সমর্থকদের দাবি, যেটা বলেন, সেটা করে দেখানোই ধোনির স্বভাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement