Babar Azam

বাবরকে বার্তা পাকিস্তানের নতুন অধিনায়ক শাহিনের, কী লিখলেন তিনি? শুভেচ্ছা রিজ়ওয়ানেরও

বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার দায় নিয়ে বুধবার নেতৃত্বে ইস্তফা দিয়েছেন বাবর। তার পর সতীর্থদের কাছ থেকে নানা বার্তা পেয়েছেন তিনি। বার্তা পাঠিয়েছেন পাকিস্তানের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক শাহিনও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১২:১৯
picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

বিদায়ী অধিনায়ক বাবর আজ়মকে ধন্যবাদ জানালেন নতুন অধিনায়ক শাহিন আফ্রিদি। বুধবার বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার দায় নিয়ে তিন ধরনের ক্রিকেটেই দেশের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন বাবর। তাঁর ইস্তফা দেওয়ার কিছু ক্ষণ পরেই পাকিস্তানের টি-টোয়েন্টি দলের অধিনায়ক করা হয়েছে আফ্রিদিকে।

Advertisement

বিশ্বকাপে ব্যর্থতার জন্য বাবরের সমালোচনা চললেও তাঁর পাশেই দাঁড়িয়েছেন শাহিন। সদ্য প্রাক্তন অধিনায়কের সমর্থনে সমাজমাধ্যমে শাহিন লিখেছেন, ‘‘তোমার দৃষ্টান্তমূলক নেতৃত্বে খেলার সুযোগ পাওয়া দুর্দান্ত ব্যাপার। আমি সত্যিকারের দলগত প্রচেষ্টা এবং বন্ধুত্বের অভিজ্ঞতা অর্জন করেছি। এটা বিশেষ সৌভাগ্যের ব্যাপার। তোমার সামনে থেকে নেতৃত্ব দেওয়া, সবাইকে নিয়ে চলার দক্ষতা, দলের ঐক্য বজায় রাখা অত্যন্ত প্রশংসনীয়। আশা করি, তুমি ব্যাটিংয়ের আরও অনেক রেকর্ড করবে।’’

শুধু শাহিন নন, অধিনায়ক বাবরের প্রশংসা করেছেন পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজ়ওয়ানও। তিনি সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘ক্যাপ্টেন, তুমি আমাদের হৃদয়ের অধিনায়ক। তুমি অবশ্যই পাকিস্তানের সেরা ব্যাটারদের এক জন। তোমার সততা, ভালবাসা, ক্রিকেট সম্পর্কে ভাবনা এবং পাকিস্তানের জন্য যথাসাধ্য চেষ্টা শেখার মতো। আশা করব, আগামী দিনে তুমি পাকিস্তানের নাম আরও উজ্জ্বল করবে।’’

অধিনায়ক বাবরের সঙ্গে সতীর্থদের সম্পর্ক নিয়ে নানা কথা প্রচলিত। আফ্রিদি এবং রিজ়ওয়ানের স‌ঙ্গে তাঁর অম্ল-মধুর সম্পর্ক নিয়েও চর্চা কম নেই পাকিস্তানের ক্রিকেট মহলে। তবু নেতৃত্বে ইস্তফা দেওয়ার পর তাঁদের দু’জনের কাছ থেকেই ভবিষ্যতের জন্য শুভেচ্ছাবার্তা পেলেন বাবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement