T20 World Cup 2024

কামিন্স, স্মিথ নন, টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে চলেছেন অলরাউন্ডার, কে তিনি?

প্যাট কামিন্স টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন না। স্টিভ স্মিথও নন। দলের অলরাউন্ডারকে পছন্দ কোচের। তাঁর অধিনায়ক হওয়া প্রায় পাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৮:২৮
cricket

অস্ট্রেলিয়া ক্রিকেট দল। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার অধিনায়কের ভূমিকায় দেখা যাবে না প্যাট কামিন্স বা স্টিভ স্মিথকে। বদলে দলের অলরাউন্ডার মিচেল মার্শের অধিনায়ক হওয়া প্রায় পাকা। মার্শকে পছন্দ দলের কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের। এখনও সরকারি ঘোষণা না হলেও মার্শের অধিনায়ক হওয়া সময়ের অপেক্ষা।

Advertisement

গত কয়েকটি টি-টোয়েন্টি সিরিজে মার্শই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর অধিনায়কত্বে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ় ও নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলেছে অস্ট্রেলিয়া। মার্শ যে কয়েকটি ম্যাচে খেলেননি সেই ম্যাচগুলিতে নেতৃত্ব দিয়েছেন ম্যাথু ওয়েড। অস্ট্রেলিয়ার টেস্ট ও এক দিনের দলের অধিনায়ক কামিন্স এ বার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদকে নেতৃত্ব দেবেন। তিন জনের মধ্যে মার্শকেই প্রথম পছন্দ ম্যাকডোনাল্ডের।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ম্যাকডোনাল্ড বলেন, “আমার মনে হয় মার্শের অধিনায়ক হওয়া পাকা। যে ভাবে ও টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়েছে তা সবার চোখে পড়েছে। আমার মনে হয়, বিশ্বকাপে ওই অস্ট্রেলিয়ার সব থেকে উপযুক্ত অধিনায়ক হতে পারবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আর কোনও সিরিজ় নেই অস্ট্রেলিয়ার। আইপিএল খেলে প্রস্তুতি সারবেন দলের ক্রিকেটারেরা। বিশ্বকাপের আগে ম্যাকডোনাল্ড, নির্বাচক প্রধান জর্জ বেইলি ও বোর্ড কর্তা টনি ডোডেমেইড মিলে অধিনায়কের নাম ঘোষণা করবেন। সেই দৌড়ে সবার আগে রয়েছেন মার্শ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement