Ashes 2023

মেয়েদের অ্যাশেজে জয়ের জন্য শেষ দিনে ইংল্যান্ডের চাই ১৫২ রান, অস্ট্রেলিয়ার ৫ উইকেট

রবিবার অস্ট্রেলিয়াকে ২৫৭ রানে অল আউট করে দেয় ইংল্যান্ড। যা জয়ের আশা তৈরি করে তাদের মধ্যে। কিন্তু ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার বোলারদের সামনে বেশ চাপে পড়ে গেলেন টামি বেমন্টেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ২৩:০৯
Australia Women team

কিম গার্থ এবং বেথ মুনি। ছবি: রয়টার্স।

মেয়েদের অ্যাশেজেও চাপে ইংল্যান্ড। ছেলেদের প্রথম টেস্টে হেরে গিয়েছে ইংরেজরা। মেয়েদের একটি মাত্র টেস্টে শেষ দিনে তাদের চাই ১৫২ রান। অস্ট্রেলিয়ার চাই পাঁচ উইকেট।

রবিবার অস্ট্রেলিয়াকে ২৫৭ রানে অল আউট করে দেয় ইংল্যান্ড। যা জয়ের আশা তৈরি করে তাদের মধ্যে। কিন্তু ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার বোলারদের সামনে বেশ চাপে পড়ে গেলেন টামি বেমন্টেরা। প্রথম ইনিংসে দ্বিশতরান করেছিলেন বেমন্ট। কিন্তু রবিবার মাত্র ২২ রান করে আউট হয়ে যান তিনি। অন্য ওপেনার এমা লাম্ব করেন ২৮ রান। তাঁরা ফিরতেই নড়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ৭৩ রানের মধ্যে চার উইকেট চলে যায়। অধিনায়ক হেথার নাইট মাত্র ন’রান করেন। কোনও রান না করেই আউট হয়ে যান ন্যাট সিভার ব্রান্ট।

Advertisement

সোফিয়া ডাঙ্কলে এবং ড্যানি ওয়াট ভরসা দিচ্ছিলেন। তাঁরা ৩৭ রানের জুটি গড়েন। কিন্তু কিম গার্থের বলে আউট হয়ে যান সোফিয়া। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ১১৬/৫। জয়ের জন্য আরও ১৫২ রান চাই ইংল্যান্ডের। কিন্তু অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনারদের সামনে তা বেশ কঠিন হতে চলেছে। গার্ডনার দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন। তাহলিয়া ম্যাকগ্রা একটি উইকেট নিয়েছেন।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৪৭৩ রান করে। অ্যানাবেল সাদারল্যান্ড ১৩৭ রানে অপরাজিত থাকেন। ৯৯ রানে আউট হন এলিস পেরি। ইংল্যান্ডের হয়ে একাই পাঁচ উইকেট নেন সোফি একলেস্টন। সেই রান তাড়া করতে নেমে ইংল্যান্ড শেষ করে ২৬৩ রানে। বেমন্ট ২০৮ রান করেন। ২৭টি চার মারেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেটাই সব থেকে বেশি রানের ইনিংস। প্রথম ইনিংসে মাত্র ১০ রানে লিড পায় অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে ২৫৭ রানে থামিয়ে দেয় ইংল্যান্ড। বেথ মুনি ৮৫ রান করেন। ৫০ রান করেন এলিসা হিলি। ইংল্যান্ডের হয়ে এই ইনিংসেও পাঁচ উইকেট নেন একলেস্টন। ২৬৮ রানের লক্ষ্য মাথায় নিয়ে ব্যাট করছে ইংল্যান্ড। বাকি আর ১৫২ রান।

আরও পড়ুন
Advertisement