IPL 2024

অজ্ঞাত কারণে আইপিএলে নেই বিদেশি পেসার, বদলিতে চমক লখনউয়ের, কাকে নিল সঞ্জীবের দল?

আইপিএলের আগে খেলোয়াড় বদল করল লখনউ সুপার জায়ান্টস। অজ্ঞাত কারণে খেলবেন না বিদেশি পেসার। বদলি নেওয়ার ক্ষেত্রে চমক দিল সঞ্জীব গোয়েন্‌কার দল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪০
cricket

সঞ্জীব গোয়েন্‌কা। —ফাইল চিত্র।

আইপিএলে খেলবেন না মার্ক উড। নিলামে তাঁকে কিনেছিল লখনউ সুপার জায়ান্টস। কিন্তু প্রতিযোগিতার আগে জানা গিয়েছে, উডকে পাওয়া যাবে না। উডের বদলিও ঘোষণা করে দিয়েছে সঞ্জীব গোয়েন্‌কার দল। সেই বদলে রয়েছে চমক।

Advertisement

উডের বদলি হিসাবে ওয়েস্ট ইন্ডিজ়ের তরুণ পেসার শামার জোসেফকে নিয়েছে লখনউ। কয়েক দিন আগে অস্ট্রেলিয়া সফরে নজর কেড়েছেন শামার। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট নিয়েছেন তিনি। তাঁর বলেই দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ় ড্র করেছে ওয়েস্ট ইন্ডিজ়। সিরিজ়ের সেরা ক্রিকেটার হয়েছেন শামার।

শনিবার শামারকে নেওয়ার কথা জানিয়েছে লখনউ। একটি বিবৃতিতে জানানো হয়েছে, “উডের বদলি হিসাবে শামারকে দলে নেওয়া হয়েছে। ৩ কোটি টাকায় নেওয়া হয়েছে তাঁকে। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ়ের টেস্ট জয়ে বড় ভূমিকা নিয়েছেন শামার। আইপিএলে এই প্রথম বার দেখা যাবে তাঁকে।”

উড কেন আইপিএলে খেলবেন না তা এখনও নিশ্চিত নয়। কারণ, ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের টেস্ট দলে রয়েছেন তিনি। প্রথম টেস্টে খেলেছেন উড। দ্বিতীয় টেস্টে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। উডের চোট রয়েছে কি না তা এখনও জানা যায়নি। কিন্তু তিনি যে আইপিএলে খেলবেন না তা জানিয়ে দিয়েছেন। ফলে বদলি ঘোষণা করতেও দেরি করেনি লখনউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement