Asia Cup

এখনও সারেনি চোট! তিন ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপে নামতে হতে পারে রোহিতদের

অগস্ট মাসে রয়েছে এশিয়া কাপ। কিন্তু সেই প্রতিযোগিতায় তিন ক্রিকেটারকে না-ও পেতে পারেন রোহিত শর্মারা। কারণ, তাঁদের চোট এখনও সারেনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ২০:২৯
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

চলতি বছর এক দিনের বিশ্বকাপের আগেই রয়েছে এশিয়া কাপ। এই প্রতিযোগিতাকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে ধরা হচ্ছে। কিন্তু সেই প্রতিযোগিতায় তিন ক্রিকেটারকে ছাড়াই নামতে হতে পারে ভারতীয় দলকে। এখনও সুস্থ হয়ে উঠতে পারেননি লোকেশ রাহুল, শ্রেয়স আয়ার ও যশপ্রীত বুমরা। তাই এশিয়া কাপে তাঁদের পাওয়ার সম্ভাবনা প্রায় নেই।

একটি ক্রীড়া ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, মে মাসে অস্ত্রোপচারের পর বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন রাহুল। সেখানে চিকিৎসকেদের নজরে চোট সারিয়ে সুস্থ হয়ে মাঠে ফেরার চেষ্টা করছেন তিনি। কিন্তু কবে রাহুলের চোট সারবে, সে বিষয়ে এখনও কিছু জানা যাচ্ছে না। ফলে এশিয়া কাপে তাঁকে হয়তো পাওয়া যাবে না।

Advertisement

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই রয়েছেন ভারতের আরও দুই ক্রিকেটার শ্রেয়স ও বুমরা। দু’জনেরই অস্ত্রোপচার হয়েছে। শ্রেয়স কতটা সুস্থ সে বিষয়ে এখনও কোনও খবর নেই। বুমরা এখনও পর্যন্ত ৭০ শতাংশ সুস্থ হয়েছেন বলে খবর। অর্থাৎ, দুই ক্রিকেটারেরই সম্পূর্ণ সুস্থ হতে একটু সময় লাগবে। তার আগে তাঁদের মাঠে নামিয়ে ঝুঁকি নিতে চাইছে না ম্যানেজমেন্ট। কারণ, শ্রেয়স ও বুমরা এর আগেও চোট সারিয়ে ফিরে আবার চোটে পড়েছেন। এ বার আর তাঁদের নিয়ে তাড়াহুড়ো করতে চাইছে না বোর্ড। এশিয়া কাপে তাঁদের না পাওয়া গেলেও বিশ্বকাপের আগে সুস্থ করে তোলার চেষ্টা করছেন চিকিৎসকেরা।

৩১ অগস্ট থেকে শুরু হতে চলেছে এশিয়া কাপ। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। প্রথমে জানা গিয়েছিল, শুধুমাত্র পাকিস্তানেই এই প্রতিযোগিতা হবে। কিন্তু ভারত সে দেশে যেতে অস্বীকার করে। পরে এশিয়ান ক্রিকেট কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছে, ভারত তাদের সব ম্যাচ শ্রীলঙ্কায় খেলবে। বাকি সব দেশ খেলবে পাকিস্তানে। জুলাই মাসে ওয়েস্ট ইন্ডিজ় সফরে যাবে ভারত। সেই সিরিজ়ের মাঝেই এশিয়া কাপের দল ঘোষণা করতে পারে বিসিসিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement