IPL 2024

কলকাতায় পা রাখলেন আইপিএলের ইতিহাসে সব থেকে দামি ক্রিকেটার, উল্লসিত কেকেআর শিবির

এ বারের আইপিএল নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে মিচেল স্টার্ককে কিনেছে নাইট রাইডার্স। ন’বছর পর আইপিএলে ফিরছেন স্টার্ক। অস্ট্রেলিয়ার পেসারকে এর আগে ২০১৮ সালে ৯ কোটি ৪০ লক্ষ টাকায় কিনেছিল কলকাতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ০১:১৪
An image of Mitchell Starc

মিচেল স্টার্ক। ছবি: কলকাতা নাইট রাইডার্স।

রবিবার রাতে কলকাতায় পৌঁছলেন আইপিএলের সব থেকে দামি জোরে বোলার মিচেল স্টার্ক। রাতেই কলকাতা নাইট রাইডার্সের শিবিরে যোগ দিলেন তিনি। সেই ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন কেকেআর কর্তৃপক্ষ।

Advertisement

এ বারের আইপিএল নিলামে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা দিয়ে মিচেল স্টার্ককে কিনেছে নাইট রাইডার্স। ন’বছর পর আইপিএলে ফিরছেন স্টার্ক। অস্ট্রেলিয়ার পেসারকে এর আগে ২০১৮ সালে ৯ কোটি ৪০ লক্ষ টাকায় কিনেছিল কলকাতা। কিন্তু সে বার খেলেননি স্টার্ক। তিনি শেষ বার আইপিএলে খেলেছিলেন ২০১৫ সালে। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন স্টার্ক। দু’মরসুমে নিয়েছিলেন ৩৪টি উইকেট।

বৃহস্পতিবার শহরে চলে এসেছিলেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, মেন্টর গৌতম গম্ভীর, অন্য সাপোর্ট স্টাফেরা এবং অধিকাংশ ক্রিকেটার। শনিবার এলেন ওয়েস্ট ইন্ডিজ়ের দুই অলরাউন্ডার সুনীল নারাইন এবং আন্দ্রে রাসেল। শনিবার রাতে দলে যোগ দিয়েছেন অধিনায়ক শ্রেয়স আয়ার। এ বার দলে যোগ করলেন স্টার্ক। তাঁকে দেখে দলের বাকি প্লেয়াররাও উল্লসিত।

শুক্রবার থেকেই কলকাতা নাইট রাইডার্স অনুশীলন শুরু করে দিয়েছে ইডেনে। রবিবার তারা ইডেনে একটি প্রস্তুতি ম্যাচও খেলে। ২২ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। কেকেআরের প্রথম ম্যাচ ২৩ মার্চ। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ইডেনে খেলবে কেকেআর।

আরও পড়ুন
Advertisement