IPL 2024

কেকেআরের প্রথম প্রস্তুতি ম্যাচে ইডেনে উঠল ৪৬৯ রান, কৃতিত্ব ব্যাটারদের

টিম গোল্ডে ছিলেন ফিল সল্ট, বেঙ্কটেশ আয়ার, মনীশ পান্ডে, নীতিশ রানা, রিংঙ্কু সিংহ, রমনদীপ সিংহ, আন্দ্রে রাসেল, বৈভর অরোরা এবং শাকিব হুসেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ০০:৫৬
kkr

ইডেনে কলকাতা নাইট রাইর্ডাসের প্রস্তুতি ম্যাচ। ছবি: পিটিআই।

রবিরার কলকাতা নাইট রাইর্ডাস ইডেনে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলল। নাইটদের মোট ১৮ জন ক্রিকেটারকে নিয়ে তৈরি হয়েছিল দু’টি দল। ২০ ওভারে ২৩৭ রানে ৪ উইকেট হারিয়ে জয় পায় টিম গোল্ড। দুর্দান্ত খেলেন ফিল সল্ট। ইংরেজ উইকেটরক্ষক ব্যাটার কলকাতায় এসে জানিয়ে দিলেন তিনি শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলতে চান। অন্য দিকে টিম পার্পলে ছিলেন নাইট অধিনায়ক শ্রেয়স আয়ার। প্রস্তুতি ম্যাচে অল্প সময়ের জন্য উঠেছিল রাসেল ঝড়।

Advertisement

টিম গোল্ডে ছিলেন ফিল সল্ট, বেঙ্কটেশ আয়ার, মনীশ পান্ডে, নীতিশ রানা, রিংঙ্কু সিংহ, রমনদীপ সিংহ, আন্দ্রে রাসেল, বৈভর অরোরা এবং শাকিব হুসেন। সল্টের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৭৩ রান। রানা করেছেন ২১ বলে ৩২ রান। রিংঙ্কু করেন ৭ বলে ১৮ রান। উল্টো দিকে, অধিনায়ক শ্রেয়সের দলে ছিলেন কেএস ভরত, অঙ্গকৃষ রঘুবংশী, অনুকূল রায়, চেতন সাকারিয়া, হরষিত, বরুন চক্রবর্তী।

শনিবার রাতে শিবিরে যোগ দেন শ্রেয়স। রবিরারই তাঁকে মাঠে দেখা যায়। তবে, তিনি ২২ রানে আউট হয়ে যান। ভাল খেলেন অঙ্গকৃষ রঘুবংশী। তিনি করেন ৪৮ রান। মনীশ পান্ডে করেন ১৯ বলে ৩৮ রান। তবে, শেষ রক্ষা হয়নি। শ্রেয়সের দল ২০ ওভারে ৮ উইকেটে ২৩২ রান করে। ৫ রানে জিতে যায় সল্টদের দল।

এ দিনের প্রস্তুতি ম্যাচে বল করতে দেখা যায় সুনীল নারাইনকে। শুক্রবার থেকেই কেকেআর শিবিরে প্রস্তুতি পর্ব শুরু হয়ে গিয়েছে। শুরুতে ছোট রান-আপে বল করেন রাসেল। তার পর থেকে দীর্ঘক্ষণ চলে তাঁর ব্যাটিং অনুশীলন। মোট পাঁচটি নেটেই ব্যাট করেন রাসেল।

২২ মার্চ থেকে শুরু আইপিএল। ২৩ মার্চ সানরাইজ়ার্স হায়দরাবাদের বিরুদ্ধে যাত্রা শুরু কেকেআরের। জানা গিয়েছে, বিশ্বকাপের সময় যে রকম স্পোর্টিং পিচ ছিল, আইপিএলে সে রকমই থাকছে।

আরও পড়ুন
Advertisement