Team India

গম্ভীর ছাড়া আর কেউ রোহিত, বিরাটদের কোচ হতেই চাননি! মঙ্গলবার নেওয়া হবে ‘পরীক্ষা’

মঙ্গলবার ক্রিকেট উপদেষ্টা কমিটি গৌতম গম্ভীরের সাক্ষাৎকারে নেবে বলে জানা গিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই মেয়াদ শেষ রাহুল দ্রাবিড়ের। তাঁর জায়গায় কোচ হতে পারেন গম্ভীর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১৩:৫৭
gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন একা গৌতম গম্ভীর। মঙ্গলবার ক্রিকেট উপদেষ্টা কমিটি তাঁর সাক্ষাৎকার নেবে বলে জানা গিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই মেয়াদ শেষ রাহুল দ্রাবিড়ের। তাঁর জায়গায় কোচ হতে পারেন গম্ভীর।

Advertisement

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ছিলেন গম্ভীর। তাঁর সাক্ষাৎকার নেবেন উপদেষ্টা কমিটিতে থাকা অশোক মলহোত্র, যতীন পারাঞ্জপে এবং সুলক্ষণা নায়েক। মঙ্গলবারই সেই সাক্ষাৎকার নেওয়া হবে বলে জানা গিয়েছে। বোর্ড সূত্রে জানা গিয়েছে, “প্রধান কোচ এবং এক জন নির্বাচক নেওয়ার জন্য সাক্ষাৎকার নেওয়া হবে। উপদেষ্টা কমিটি নিজেদের সিদ্ধান্ত জানানোর পর বোর্ডের তরফে ঘোষণা করা হবে কোচ এবং নির্বাচকের নাম।”

যদিও রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছিলেন, তাঁরা ভারতের কোচ হওয়ার প্রস্তাব খারিজ করেছেন। কিন্তু বোর্ড পাল্টা জানিয়েছিল, কোনও প্রাক্তন অস্ট্রেলীয়কে ভারতের কোচ হওয়ার জন্য অনুরোধ করা হয়নি। বোর্ড সচিব জয় শাহ বলেন, “আমি বা বোর্ডের কেউ কোনও অস্ট্রেলীয় ক্রিকেটারকে কোচ হওয়ার জন্য প্রস্তাব দিইনি।”

আইপিএল চলাকালীন ভারতের কোচ হতে চেয়ে আবেদন জমা দিতে বলেছিল বোর্ড। ২৭ মে ছিল আবেদন করার শেষ দিন। সেই সময় কেকেআরের দায়িত্ব সামলাচ্ছিলেন গম্ভীর।

কিছু দিন আগে দুবাইয়ের এক অনুষ্ঠানে গম্ভীর বলেছিলেন, “ভারতীয় দলের কোচ হতে পারলে ভাল লাগবে। দেশের কোচ হওয়ার থেকে বড় গর্বের কিছু হয় না। ১৪০ কোটি ভারতীয়ের প্রতিনিধি হওয়া যায় কোচ হলে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement