IPL

এ বারের আইপিএলে নতুন মাঠ? কোন রাজ্যের ভাগ্যে শিকে ছিঁড়বে

এ বছর আইপিএলে এক নতুন মাঠে খেলা হতে পারে। এই মাঠে খেলা আয়োজন করার ইচ্ছা প্রকাশ করেছে সংশ্লিষ্ট রাজ্য সংস্থা। এখন শুধু বিসিসিআইয়ের অনুমতির অপেক্ষা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:৪৯
File picture of IPL trophy

এ বারের আইপিএলে আরও এক নতুন মাঠে খেলা দেখা যেতে পারে। শুধু বিসিসিআইয়ের অনুমতির অপেক্ষা। —ফাইল চিত্র

চলতি বছর আইপিএলে এক নতুন মাঠে হতে পারে খেলা। রাজস্থানের যোধপুরের বরকতুল্লা খান স্টেডিয়ামে খেলা হতে পারে। রাজস্থান ক্রিকেট সংস্থা এই মাঠে কয়েকটি খেলা আয়োজন করার ইচ্ছা প্রকাশ করেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে নিজেদের ইচ্ছার কথাও জানিয়েছে তারা।

এত দিন আইপিএলে রাজস্থান রয়্যালসের ঘরের মাঠ ছিল জয়পুরের সওয়াই মান সিংহ স্টেডিয়াম। কিন্তু সেখানে সবগুলি খেলা আয়োজন করতে চাইছে না রাজস্থান ক্রিকেট সংস্থা। জয়পুরের পাশাপাশি যোধপুরেও কয়েকটি খেলা আয়োজন করতে চাইছে তারা।

Advertisement

তবে সবটাই এখন মৌখিক পর্যায়ে রয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের বিশেষ কমিটি আগে যোধপুরের স্টেডিয়াম পর্যালোচনা করে দেখবে যে সেখানে আইপিএলের খেলা আয়োজন সম্ভব কি না। তার পর আইপিএলের গভর্নিং কাউন্সিলের কাছে নিজেদের রিপোর্ট জমা দেবে তারা। সেই রিপোর্ট খতিয়ে দেখেই সিদ্ধান্ত নেওয়া হবে।

বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, তাঁদের কাছে মৌখিক অনুরোধ এসেছে। রাজস্থান ক্রিকেট সংস্থা জানিয়েছে, যোধপুরের মাঠকে আইপিএলের উপযুক্ত করে তোলার জন্য কিছু কাজ বাকি আছে। সেই কাজ হয়ে গেলে বোর্ডের দল খতিয়ে দেখে রিপোর্ট জমা দেবে। তার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।

এই মরসুমে যোধপুরের মাঠে কয়েকটি প্রথম শ্রেণির ম্যাচ হয়েছে। প্রায় দু’দশক পরে এই মাঠে রঞ্জি ট্রফি হয়েছে। যোধপুরের স্টেডিয়ামে ৩০ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। গত বছর এই মাঠেই লেজেন্ডস ক্রিকেট লিগ হয়েছিল। এ বার আইপিএলেও এই মাঠ ব্যবহার করতে চাইছে রাজস্থান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement