Jasprit Bumrah

India vs England: অধিনায়ক হয়েই পর পর রেকর্ড বুমরার, বল হাতে কী রেকর্ড করলেন তিনি

ব্যাটের পর বল হাতেও রেকর্ড গড়লেন বুমরা ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে তিনিই এখন ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৭:৪৮
বল হাতেও রেকর্ড করলেন বুমরা।

বল হাতেও রেকর্ড করলেন বুমরা। ফাইল ছবি।

নেতৃত্বের দায়িত্ব পেয়েই একের পর এক রেকর্ড করছেন যশপ্রীত বুমরা। এজবাস্টন টেস্টে ব্যাট হাতে বিশ্বরেকর্ড গড়ার পর বল হাতেও নতুন রেকর্ড গড়েছেন বুমরা।

স্টুয়ার্ড ব্রডের এক ওভারে ২৯ রান তুলে ব্রায়ান লারার ১৮ বছরের পুরনো বিশ্বরেকর্ড ভেঙেছেন আগেই। বুমরাই এখন টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সব থেকে বেশি রান নেওয়া ব্যাটার। ব্যাট হাতে এই বিশ্বরেকর্ডের পর বল হাতেও নজির গড়েছেন তিনি।

Advertisement

ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে বুমরাই হলেন ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি। ২০১৪ সালের সিরিজে ভুবনেশ্বর কুমার ১৯টি উইকেট নিয়েছিলেন। এত দিন পর্যন্ত ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে কোনও ভারতীয় বোলারের সেটাই ছিল সর্বোচ্চ শিকার। বেন স্টোকসদের প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছেন তিনি। এই সিরিজে বুমরার উইকেট সংখ্যা হয়েছে ২১।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে নিজের এই রেকর্ড উন্নত করার সুযোগ পাবেন তিনি। প্রথম ইনিংসে ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স লিস এবং জ্যাক ক্রলিকে আউট করে নতুন রেকর্ড গড়েছেন বুমরা।

আরও পড়ুন
Advertisement