IPL 2024

ধোনির দলে বড় চমক, আইপিএলের আগে ছেড়ে দেওয়া হতে পারে ১৬ কোটির অলরাউন্ডারকে

মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই গত আইপিএল জিতেছিল। সেই দলে থাকা ইংরেজ অলরাউন্ডারকে ছেড়ে দিতে পারে চেন্নাই। কেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ২০:২৩
MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

চেন্নাই সুপার কিংস ছেড়ে দিতে পারে বেন স্টোকসকে। পরের বছর আইপিএলে ইংরেজ অলরাউন্ডারের খেলা নিয়ে সংশয় রয়েছে। সেই কারণেই তাঁকে ছেড়ে দিতে চাইছে মহেন্দ্র সিংহ ধোনির দল। ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে স্টোকসকে কিনেছিল চেন্নাই। কিন্তু মাত্র দু’টি ম্যাচে খেলেছিলেন স্টোকস।

Advertisement

বিশ্বকাপের পরেই স্টোকসের বাঁ হাঁটুতে অস্ত্রোপচার করানো হতে পারে। অস্ত্রোপচারের পর সুস্থ হতে সময় লাগবে। সেই কারণেই আইপিএলে খেলা নিয়ে সংশয় রয়েছে। সেই কারণে চেন্নাই ঝুঁকি নিতে রাজি নয়। স্টোকসকে বাদ দিয়ে অন্য কোনও ক্রিকেটারকে দলে নিতে চায় তারা। ইংরেজ ক্রিকেটারের সঙ্গে কথাও বলেছে চেন্নাই। বিশ্বকাপের মাঝে তিনি আইপিএল নিয়ে ভাবতে রাজি ছিলেন না। ইংল্যান্ডের বিশ্বকাপ যাত্রা শেষ হয়ে গেলেও এখনও ধোনির দলের সঙ্গে স্টোকসের সরাসরি কথা হয়নি।

চেন্নাইয়ের তরফে বলা হয়েছে যে, “স্টোকস যদি আইপিএল খেলতে পারে তাহলে ওকে ছেড়ে দেওয়ার কোনও প্রশ্নই নেই। ও বড় ম্যাচের খেলোয়াড়। কিন্তু ও যদি খেলতেই না পারে তাহলে আমাদের ১৬ কোটি টাকা আটকে যাবে। সেই দামে আমরা অন্য ভাল ক্রিকেটার নিতে পারব।”

কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিতে পারে লকি ফার্গুসনকে। ১০ কোটি টাকা দিয়ে গুজরাত টাইটান্স থেকে কিউই অলরাউন্ডারকে দলে নিয়েছিল কেকেআর। কিন্তু চোটের কারণে খেলতে পারেননি তিনি। তাই কেকেআর তাঁকে রাখতে আর রাজি নয়। তবে এখনই কোনও কিছুই চূড়ান্ত ভাবে জানায়নি দলগুলি। ১৯ নভেম্বরের মধ্যে সব কিছু চূড়ান্ত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement