IPL

সিএসকে-জাডেজা বিতর্কে ইতি! ধোনিরা কি তাঁকে ধরে রাখলেন, কী বললেন ভারতীয় অলরাউন্ডার

আইপিএলের আগামী মরসুমে রবীন্দ্র জাডেজাকে চেন্নাই সুপার কিংস ধরে রাখবে কি না তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনার অবসান হল। জাডেজাকে কি ধরে রাখল সিএসকে?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ২১:০১
গত বার ধোনি চেন্নাইয়ের অধিনায়কত্ব ছেড়ে দিলে নতুন অধিনায়ক করা হয় জাডেজাকে। কিন্তু মরসুমের মাঝপথে নেতৃত্ব ছেড়ে দেন জাডেজা।

গত বার ধোনি চেন্নাইয়ের অধিনায়কত্ব ছেড়ে দিলে নতুন অধিনায়ক করা হয় জাডেজাকে। কিন্তু মরসুমের মাঝপথে নেতৃত্ব ছেড়ে দেন জাডেজা। —ফাইল চিত্র

দীর্ঘ বিতর্কের অবসান। শেষ পর্যন্ত রবীন্দ্র জাডেজাকে ধরে রাখল চেন্নাই সুপার কিংস। আগামী মাসে আইপিএলের নিলাম। তার আগে মঙ্গলবার ১০ ফ্র্যাঞ্চাইজি তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছি, জাডেজাকে ধরে রেখেছে মহেন্দ্র সিংহ ধোনিদের ফ্র্যাঞ্চাইজি।

এত দিন ধরে বিতর্কের মাঝে চুপ ছিলেন জাডেজা। কিছু বলেননি তিনি। কিন্তু চেন্নাই তাদের ধরে রাখা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করার পরেই টুইট করেছেন ভারতীয় অলরাউন্ডার। লিখেছেন, ‘‘সব কিছু ঠিক আছে। আবার নতুন করে শুরু।’’ এই টুইট করে তিনি বোঝাতে চেয়েছেন, চেন্নাইয়ের সঙ্গে কোনও সমস্যা হয়নি তাঁর। আরও এক বার হলুদ জার্সি পরে মাঠে নামতে চলেছেন তিনি।

Advertisement

গত আইপিএলের আগে চেন্নাইয়ের অধিনায়কত্ব ছাড়েন ধোনি। নতুন অধিনায়ক করা হয় জাডেজাকে। কিন্তু তাঁর নেতৃত্বে প্রথম আট ম্যাচের মধ্যে সাতটিতেই হারে চেন্নাই। চাপে পড়ে অধিনায়কত্ব ছেড়ে দেন জাডেজা। আবার নেতৃত্বের বোঝা ঘাড়ে নেন ধোনি। মরসুমের শেষ কয়েকটি ম্যাচে চোটে খেলতেও পারেননি জাডেজা। প্রকাশ্যে জাডেজার অধিনায়কত্বের সমালোচনা করেছিলেন ধোনি। জানিয়েছিলেন, অধিনায়কত্ব কাউকে চামচে করে খাইয়ে দেওয়া যায় না।

গত মরসুমের পর থেকেই সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ ছিল না জাডেজার। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে সিএসকে সংক্রান্ত সব পোস্ট মুছে ফেলেন জাড্ডু। দলও দূরত্ব বাড়াচ্ছিল। ধোনির জন্মদিনে সব ক্রিকেটারদের শুভেচ্ছা বার্তার একটি ভিডিয়ো প্রকাশ করেছিল চেন্নাই। সেখানে ছিলেন না জাডেজা। তখনই মনে করা হয়েছিল, এই মরসুমে আর জাডেজাকে রাখবে না চেন্নাই।

কিন্তু তাও কেন জাডেজাকে ধরে রাখল সিএসকে। তার কারণ হিসাবে উঠে আসছে ধোনির নাম। পরিবর্ত হিসাবে অক্ষর পটেলকে দলে নেওয়ার কথা ভাবা হয়েছিল। কিন্তু তেমনটা হচ্ছে না।

সূত্রের খবর ধোনির ইচ্ছেতেই জাডেজাকে রেখে দিয়েছে সিএসকে। জাডেজার পরিবর্তে অক্ষর পটেলকে নেওয়ার প্রস্তাব ধোনিকে দিয়েছিল চেন্নাই। কিন্তু ফ্র্যাঞ্চাইজ়ি কর্তাদের ধোনি বুঝিয়েছেন, ক্রিকেটীয় দক্ষতায় অক্ষরের থেকে অনেক এগিয়ে জাডেজা। অক্ষর যথেষ্ট ভাল। কিন্তু জাডেজার বিকল্প নন। জাডেজার বদলে দিল্লি ক্যাপিটালস থেকে অক্ষরকে নিতে রাজি ছিলেন না ধোনি। আগামী মরসুমে ধোনিই আবার চেন্নাইকে নেতৃত্ব দেবেন। ফ্র্যাঞ্চাইজ়ি কর্তাদের উপর ধোনির প্রভাবও যথেষ্ট। জাডেজার সঙ্গেও ভারতের প্রাক্তন অধিনায়কের সম্পর্ক ভাল। তাই মনে করা হচ্ছে, জাডেজা এবং সিএসকে কর্তৃপক্ষের মধ্যে দূরত্ব ঘোচানোর কারিগর ধোনিই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement