IPL

ধোনিতেই ঝুলে জাডেজার আইপিএল ভাগ্য, বাঁহাতি অলরাউন্ডারকে কি রাখবে চেন্নাই

আইপিএলের ফ্র্যাঞ্চাইজ়িগুলি চাইলে ট্রান্সফার উইন্ডোর মাধ্যমে কোনও ক্রিকেটারকে ছেড়ে দিতে পারে। ১৫ নভেম্বরের মধ্যে জমা দিতে হবে নাম। সিএসকে এখনও পর্যন্ত দুই বিদেশির নাম জানিয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৪:৪২
ধোনি চাইলেই শুধু চেন্নাইয়ে থাকতে পারেন জাডেজা।

ধোনি চাইলেই শুধু চেন্নাইয়ে থাকতে পারেন জাডেজা। ছবি: টুইটার।

সম্ভবত আগামী মরসুমেও চেন্নাই সুপার কিংসের হয়েই খেলবেন রবীন্দ্র জাডেজা। তিনি অবশ্য ২০২৩ মরসুমে দলকে নেতৃত্ব দেবেন না। গত আইপিএলের সময় জাডেজার সঙ্গে মতবিরোধ তৈরি হলেও, বাঁহাতি অলরাউন্ডারকে হাতছাড়া করতে চাইছেন না মহেন্দ্র সিংহ ধোনিরা।

আইপিএল নিয়ে জাডেজা নিজে কিছু বলেননি। সিএসকেও জাডেজাকে ছাড়ার ব্যাপারে কোনও উদ্যোগ নেয়নি। কোনও ক্রিকেটারকে ছেড়ে দিতে চাইলে আগামী ১৫ নভেম্বরের মধ্যে জানাতে হবে আইপিএল ফ্র্যাঞ্চাইজ়িগুলিকে। মনে করা হয়েছিল, ট্রান্সফার উইন্ডো ব্যবহার করে জাডেজাকে ছেড়ে দেবে চেন্নাই। পরিবর্ত হিসাবে অক্ষর পটেলকে দলে নেওয়ার কথা ভাবা হয়েছিল। কিন্তু তেমনটা হচ্ছে না।

Advertisement

সূত্রের খবর ধোনির ইচ্ছেতেই জাডেজাকে রেখে দিচ্ছে সিএসকে। ফ্র্যাঞ্চাইজ়ি কর্তাদের ধোনি বুঝিয়েছেন, ক্রিকেটীয় দক্ষতায় অক্ষরের থেকে অনেক এগিয়ে জাডেজা। অক্ষর যথেষ্ট ভাল। কিন্তু জাডেজার বিকল্প নন। জাডেজার বদলে দিল্লি ক্যাপিটালস থেকে অক্ষরকে নিতে রাজি নন ধোনি। আগামী মরসুমে ধোনিই আবার চেন্নাইকে নেতৃত্ব দেবেন। ফ্র্যাঞ্চাইজ়ি কর্তাদের উপর ধোনির প্রভাবও যথেষ্ট। জাডেজার সঙ্গেও ভারতের প্রাক্তন অধিনায়কের সম্পর্ক ভাল। তাই মনে করা হচ্ছে জাডেজা এবং সিএসকে কর্তৃপক্ষের মধ্যে দূরত্ব ঘোচানোর কারিগর ধোনিই। সিএসকের এক কর্তা শুধু জানিয়েছেন, ‘‘জাডেজার ব্যাপারে ধোনির মতামত আমাদের কাছে স্পষ্ট। কারও পরিবর্তেই জাডেজাকে ছাড়তে চায় না ধোনি।’’

গত আইপিএলের পর থেকেই সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ নেই জাডেজার। এশিয়া কাপের চোট পাওয়ার পর থেকে ক্রিকেটের বাইরে রয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। আগামী ডিসেম্বরে বাংলাদেশ সফরে যাওয়ার কথা কিছু দিন আগে অনুশীলন শুরু করা জাডেজার। ৩২ বছরের ক্রিকেটার কয়েক বছর ধরেই সিএসকের সদস্য। কিন্তু গত মরসুমে অধিনায়ক হওয়ার পর থেকেই সম্পর্কের অবনতি হয়। টানা ব্যর্থতায় আইপিএলের মাঝেই চেন্নাইয়ের নেতৃত্বে ইস্তফা দেন জাডেজা। পরে প্রতিযোগিতা থেকেও ছিটকে যান চোটের জন্য।

জাডেজাকে না ছাড়লেও দুই বিদেশি জোরে বোলারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিএসকে। তাঁরা হলেন ক্রিস জর্ডন এবং অ্যাডাম মিলেঙ্গো। আইপিএলের আসন্ন ট্রান্সফার উইন্ডোর জন্য শুধু এই দুই ক্রিকেটারের নামই জমা দিয়েছে সিএসকে কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement