KL Rahul

টেস্ট দল থেকে বাদ পড়তেই রাহুলের মাথায় আইপিএল, ব্যাটিং নিয়ে পরামর্শ লখনউ অধিনায়কের

খারাপ খেলায় ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন লোকেশ রাহুল। এখন থেকেই তাঁর মাথায় ঘুরতে শুরু করেছে আইপিএল। ব্যাটিং নিয়ে পরামর্শ দিলেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৮:৩৩
Picture of KL Rahul

খারাপ ফর্মের জন্য ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন লোকেশ রাহুল। এখন থেকেই আইপিএলের মেজাজে তিনি। —ফাইল চিত্র

খারাপ খেলায় ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন লোকেশ রাহুল। এখনও একটি টেস্ট বাকি রয়েছে। তার পরে এক দিনের সিরিজ়। কিন্তু এখন থেকেই আইপিএল ঘুরছে লোকেশ রাহুলের মাথায়। ক্রিকেটের ছোট ফরম্যাটের ব্যাটিং নিয়ে পরামর্শ দিলেন তিনি।

মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টসের নতুন জার্সি উন্মোচিত হল। সেই অনুষ্ঠানে গিয়ে রাহুল মুখ খোলেন স্ট্রাইক রেট নিয়ে। আইপিএলে রাহুল ধারাবাহিক ভাবে রান করলেও তাঁর স্ট্রাইক রেটের সমালোচনা হয়। সেই প্রসঙ্গে রাহুল বলেন, ‘‘আমার মনে হয় স্ট্রাইক রেটকে বিনা কারণে এত গুরুত্ব দেওয়া হয়। আপনি কত রান তাড়া করছেন তার উপর স্ট্রাইক রেট নির্ভর করে। ১৪০ রান তাড়া করতে নামলে তো ২০০ স্ট্রাইক রেটে খেলার কোনও দরকার নেই।’’

Advertisement

শেষ ১০টি ইনিংসে ১২.৫০ গড়ে রান করেছেন রাহুল। একটি ইনিংসেও ২৫ পেরতে পারেননি তিনি। তাঁর শেষ ১০ ইনিংস রান—৮, ১০, ১২, ২২, ২৩, ১০, ২, ২০, ১৭ ও ১। এত খারাপ খেলায় দল থেকে বাদ পড়েছেন ভারতীয় ওপেনার। চতুর্থ টেস্টেও তাঁর দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। রাহুলের বদলে সুযোগ পাওয়া শুভমন গিলও ইনদওরে বড় রান পাননি। কিন্তু তাঁকে আরও একটি সুযোগ দিতে চাইবে ভারতীয় ম্যানেজমেন্ট।

আইপিএলে হাল্কা নীলের সঙ্গে সবুজের আভা মেশানো একটি জার্সি পরতেন রাহুলরা। এ বার রং বদলে ফেলল লখনউ। তা-ও আবার দোলের দিনে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ নতুন জার্সি উদ্বোধন করেন। গত বারের জার্সির সঙ্গে কোনও মিল রাখা হয়নি। কালচে নীল রঙের জার্সি পরতে দেখা যাবে রাহুলদের। জার্সি উদ্বোধনে একটি ফ্যাশন শোয়ের আয়োজন করে লখনউ সুপারজায়ান্টস। যেখানে দলের ক্রিকেটাররা নতুন জার্সি পরে র‍্যাম্পে হাঁটেন। ক্রিকেটারদের মধ্যে অধিনায়ক রাহুল ছাড়াও উপস্থিত ছিলেন রবি বিষ্ণোই, আবেশ খান, জয়দেব উনাদকট এবং দীপক হুডা।

ক্রিকেটাররা ছাড়াও ছিলেন লখনউ দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা এবং মেন্টর গৌতম গম্ভীর। নতুন জার্সিতে নীল রঙের উপর লাল রঙের দাগ রাখা হয়েছে। গত বার তিন নম্বরে শেষ করেছিল লখনউ। দলের আশা নতুন জার্সিতে তাদের এ বারের আইপিএল ভাগ্য পাল্টে যাবে। সাফল্য আসবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement