Sunrisers Hyderabad

মায়াঙ্কের ভাগ্যে শিকে ছিঁড়ল না, আইপিএলে হায়দরাবাদের নতুন অধিনায়ক এক বিদেশি

কেন উইলিয়ামসনের কাঁধে এত দিন নেতৃত্বের দায়িত্ব ছিল। কিন্তু তাঁকে ছেড়ে দিয়েছে হায়দরাবাদ। সেই কারণে এই মরসুমে নতুন অধিনায়ক খুঁজছিল তারা। বৃহস্পতিবার সেই নাম ঘোষণা করল হায়দরাবাদ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৩৫
Mayank Agarwal

আইপিএলে মায়াঙ্ক আগরওয়ালকে অধিনায়ক করল না হায়দরাবাদ। —ফাইল চিত্র

নিলামে মায়াঙ্ক আগরওয়ালকে নেওয়ার পর অনেকেই মনে করেছিলেন যে, সানরাইজার্স হায়দরাবাদ তাঁকেই অধিনায়ক করবে। এর আগে পঞ্জাব কিংসের অধিনায়ক ছিলেন মায়াঙ্ক। আইপিএলে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা থাকায় তাঁর দিকেই পাল্লা ভারী মনে করছিলেন অনেকে। কিন্তু বৃহস্পতিবার হায়দরাবাদ জানিয়ে দিল যে, তাদের অধিনায়ক এডেন মার্করাম।

দক্ষিণ আফ্রিকার এই ব্যাটারকে রেখে দিয়েছিল হায়দরাবাদ। আন্তর্জাতিক মঞ্চে ৩১টি টি-টোয়েন্টি ম্যাচে ৮৭৯ রান করা মার্করামের স্ট্রাইক রেট ১৪৭.৭৩। আইপিএলে ২০টি ম্যাচে ৫২৭ রান করেছেন তিনি। হায়দরাবাদ ছাড়াও পঞ্জাব কিংস দলে খেলেছিলেন মার্করাম। আইপিএলে তাঁর স্ট্রাইক রেট ১৩৪.১। ওপেনিং থেকে মিডল অর্ডার, সব জায়গাতেই খেলতে পারেন তিনি। এমন এক জন ক্রিকেটারের উপর দায়িত্ব দিল হায়দরাবাদ। মায়াঙ্ক আইপিএলে অধিনায়ক হিসাবে পরীক্ষিত হলেও সাফল্য নেই। তাই ভারতীয় ব্যাটার নয়, বিদেশি ক্রিকেটারের উপর ভরসা রাখল হায়দরাবাদ।

Advertisement

বুধবার হায়দরাবাদ টুইট করে লেখে, “অপেক্ষা শেষ। আমাদের নতুন অধিনায়ক এডেন মার্করামকে স্বাগত।” সেই সঙ্গে মার্করামের ছবি দিয়ে একটি ভিডিয়ো পোস্ট করে হায়দরাবাদ। আইপিএলে প্রথম ২০২১ সালে দেখা যায় মার্করামকে। পঞ্জাব কিংসের হয়ে রাজস্থান রয়ালসের বিরুদ্ধে খেলেছিলেন তিনি। পরের বছরই তিনি চলে আসেন হায়দরাবাদে। আইপিএলে তিনটি অর্ধশতরান রয়েছে তাঁর। অধিনায়ক হওয়ার পর তাঁর দায়িত্ব আরও বেড়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement