Yash Dhull

হৃদ্‌যন্ত্রে অস্ত্রোপচার যশ ঢুলের, এক মাস পরেই মাঠে নামলেন ভারতের বিশ্বজয়ী অধিনায়ক

জুলাই মাসে হৃদ্‌যন্ত্রে অস্ত্রোপচার হয়েছিল যশ ঢুলের। অস্ত্রোপচারের পরে খেলায় ফিরছেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক। দিল্লি প্রিমিয়ার লিগে খেলছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ২০:৩৬
cricket

যশ ঢুল। —ফাইল চিত্র।

তাঁর নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে ভারত। এখনও ভারতের সিনিয়রদের দলে সুযোগ না পেলেও আইপিএলে খেলেছেন তিনি। সেই যশ ঢুলের হৃদ্‌যন্ত্রে অস্ত্রোপচার হয়েছে। অস্ত্রোপচারের এক মাস পরেই খেলায় ফিরছেন ভারতীয় ক্রিকেটার।

Advertisement

ঢুলের কোচ রাজেশ নাগর সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন যে, জুলাই মাসের প্রথম দিকে অস্ত্রোপচার হয়েছে ক্রিকেটারের। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি অনূর্ধ্ব-২৩ স্তরের শিবির চলাকালীন অসুস্থ হয়ে পড়েন ঢুল। তখনই পরীক্ষা করে দেখা যায় যে, তাঁর হৃদ্‌যন্ত্রে ছোট একটি ফুটো রয়েছে। সেই কারণে অস্ত্রোপচার হয়েছে তাঁর। রাজেশ বলেন, “খুব বড় অস্ত্রোপচার ছিল না। তাই সুস্থ হয়ে উঠতে খুব বেশি দিন সময় লাগেনি। এখনও ও ১০০ শতাংশ সুস্থ নয়। ৮০ শতাংশ সুস্থ হয়েছে। ওর হৃদ্‌যন্ত্রে ছোটবেলা থেকেই ফুটো ছিল। সেটা এত দিনে ধরা পড়েছে। পুরো ফিট হতে আরও কিছু দিন সময় লাগবে।”

দিল্লি প্রিমিয়ার লিগে সেন্ট্রাল দিল্লি কিংসের হয়ে খেলছেন ঢুল। পাঁচটি ইনিংসে ১১৩.৪১ স্ট্রাইক রেটে ৯৩ রান করেছেন তিনি। সর্বাধিক ৫২। ঢুলের খেলা দেখেই বোঝা যাচ্ছে, এখনও পুরো ফিট নন তিনি। তার কারণ এ বার জানালেন তাঁর কোচ।

ওয়েস্ট ইন্ডিজ়ের মাটিতে ভারতকে অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পরে ভারতীয় ক্রিকেটের নতুন তারকা হিসাবে ধরা হচ্ছিল ঢুলকে। বিশ্বকাপ থেকে ফিরে ২০২২ সালেই দিল্লির হয়ে রঞ্জি অভিষেক হয় তাঁর। প্রথম ম্যাচেই তামিলনাড়ুর বিরুদ্ধে দুই ইনিংসে দু’টি শতরান করেন তিনি। পরের মরসুমে তাঁকে দিল্লির অধিনায়ক করা হয়। তার পর থেকে ফর্ম খারাপ হয় ঢুলের। গত বছর তাঁকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। ভারত-এ দলের হয়ে খেলেছেন ঢুল। কিন্তু এখনও নির্বাচকদের নজরে পড়েননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement