Duleep Trophy

প্রস্তুত উমরান, দলীপ ট্রফিকে ফেরার মঞ্চ হিসাবে দেখছেন জম্মু-কাশ্মীরের জোরে বোলার

গত মরসুমে ঘরোয়া ক্রিকেটে সাফল্য পাননি উমরান। রঞ্জি ট্রফি, সৈয়দ মুস্তাক আলি ট্রফি, বিজয় হজারে — সব প্রতিযোগিতাতেই ব্যর্থ হয়েছিলেন জম্মু-কাশ্মীরের তরুণ ক্রিকেটার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৪:৫৪
Picture of Umran Malik

উমরান মালিক। —ফাইল চিত্র।

২০২২ সালের আইপিএলে নজর কেড়েছিলেন উমরান মালিক। জম্মু-কাশ্মীরের বোলারের বলের গতি তাক লাগিয়ে দিয়েছিল। আইপিএলে সাফল্যের সুবাদে সুযোগ পেয়েছিলেন জাতীয় দলে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাশা মতো সাফল্য পাননি। সেই উমরানই আবার ভারতীয় ক্রিকেটের মূল স্রোতে ফিরতে পাখির চোখ করেছেন দলীপ ট্রফিকে। ডেঙ্গকে হারিয়ে প্রস্তুত তিনি।

Advertisement

অসুস্থতার জন্য কিছু দিন মাঠের বাইরে ছিলেন উমরান। ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন তরুণ ক্রিকেটার। সুস্থ হয়ে অনুশীলন শুরু করেছেন। খেলবেন দলীপ ট্রফিতে। এই প্রতিযোগিতাকেই ফেরার মঞ্চ হিসাবে দেখছেন উমরান। তিনি বলেছেন, ‘‘এখন আমি আগের থেকে অনেক ভাল অনুভব করছি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দলীপ ট্রফির জন্য প্রস্তুতি নিচ্ছি। আশা করছি, ভাল পারফরম্যান্স করে দলকে সাহায্য করতে পারব।’’

ঘরোয়া ক্রিকেটে গত মরসুমে ফর্মে ছিলেন না উমরান। রঞ্জি ট্রফিতে পাঁচটি ম্যাচ খেলে পেয়েছিলেন ৪টি উইকেট। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে সাতটি ম্যাচ খেলে ৬টি উইকেট পেয়েছিলেন। বিজয় হজারে ট্রফিতে একটি ম্যাচ খেলেন। ৬৮ রান দিলেও উইকেট পাননি। ব্যর্থতা ভুল এ বার নতুন ভাবে শুরু করতে চাইছেন উমরান। ২৪ বছরের জোরে বোলারকে নিয়ে জাতীয় নির্বাচকেরাও কিছুটা আগ্রহ হারিয়েছিলেন।

দলীপ ট্রফিতে ইন্ডিয়া ‘সি’ দলের হয়ে খেলবেন উমরান। এই দলে রয়েছেন সূর্যকুমার যাদব, রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, রজত পাটিদারের মতো ক্রিকেটারেরা। ৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement