Rohit Sharma

মুম্বই ইন্ডিয়ান্সের হয়েই আইপিএল খেলবেন রোহিত, টাকার জন্য দল বদলাবেন না, দাবি সতীর্থ অশ্বিনের

আগামী আইপিএলে কোন ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে খেলবেন রোহিত? জল্পনা চলছে ক্রিকেট মহলে। এর মধ্যেই অশ্বিনের দাবি, টাকার জন্য কখনও দল বদলাবেন না ভারতীয় দলের অধিনায়ক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ২০:১১
picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

রোহিত শর্মাকে কি ধরে রাখবে মুম্বই ইন্ডিয়ান্স? না কি ভারতীয় দলের অধিনায়ককে আগামী আইপিএলের আগে নিলামে তুলবেন মুম্বই কর্তৃপক্ষ? ক্রিকেটপ্রেমীদের মধ্যে বেশ কিছু দিন ধরে চলছে জল্পনা। তবে রবিচন্দ্রন অশ্বিনের দাবি, আগামী আইপিএলে মুম্বইয়ের হয়েই খেলবেন রোহিত। টাকার জন্য দল বদলাবেন না।

Advertisement

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেছেন, ‘‘কেউ নিজেকে রোহিতের জায়গায় রেখে ভাবলে দেখবেন, সব ঠিকই আছে। তার মনে হবে, শুধু শুধু কেন চাপ নেব? আমি ভারতীয় দলের অধিনায়ক। বহু বছর মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিয়েছি। অধিনায়ক না হলেও মুম্বই শিবিরে আনন্দের সঙ্গেই থাকতে পারব। এই পর্যায়ে এসে মুম্বইয়ের হয়ে খেলা চালিয়ে যাওয়াটাই ভাল।’’ তিনি আরও বলেছেন, ‘‘আমার তো মনে হয় ক্রিকেটজীবনের এই পর্যায়ে এসে সকলে এ ভাবেই ভাববে। কিছু ক্রিকেটার আছে, যাদের কাছে টাকা কোনও ব্যাপার নয়। টাকার জন্য তারা কেউ এই পর্যায় দল বদলাতে চাইবে না।’’

গত মরসুমে নেতৃত্ব থেকে রোহিতকে সরিয়ে দেন মুম্বই কর্তৃপক্ষ। অধিনায়ক করা হয় হার্দিক পাণ্ড্যকে। গত আইপিএলে হার্দিক যে ভাবে রোহিতকে ব্যবহার করেছিলেন, তাতে ক্ষোভ তৈরি হয়েছিল ক্রিকেটপ্রেমীদের একাংশের মধ্যে। ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের সঙ্গেও রোহিতের দূরত্ব স্পষ্ট হয়েছিল। রোহিত নিজেও দলবদলের ইঙ্গিত দিয়েছিলেন।

সব মিলিয়ে রোহিতকে নিয়ে তৈরি হয়েছে জল্পনা। এ বার আইপিএলের পূর্ণাঙ্গ নিলাম হবে। সব ফ্র্যাঞ্চাইজ়ি নতুন করে দল তৈরি করবে। কত জন ক্রিকেটারকে ধরে রাখা যাবে, তা নির্ভর করবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সিদ্ধান্তের উপর। মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষও রোহিতকে অবস্থান স্পষ্ট করেননি। উল্লেখ্য, অধিনায়ক হিসাবে রোহিত মুম্বইকে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন করেছেন। সূত্রের খবর তাঁকে দলে নিতে আগ্রহী একাধিক ফ্র্যাঞ্চাইজ়ি।

আরও পড়ুন
Advertisement