India vs England

দ্বিতীয় ম্যাচের সেরা বুমরাকে বিশ্রাম দেওয়া হতে পারে, তৃতীয় ম্যাচে ভারতের পেস বিভাগ সামলাবেন কারা?

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হতে পারে বুমরাকে। বিশাখাপত্তনমে তিনিই দলকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন। কিন্তু অভিজ্ঞ পেসারকে টানা খেলানোর মত নেই নির্বাচকদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৩
Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

বিশাখাপত্তনমে ভারতকে ম্যাচ জিতিয়ে সেরার পুরস্কার পেয়েছিলেন যশপ্রীত বুমরা। কিন্তু তাঁকেই তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। বুমরাকে টানা খেলিয়ে যেতে রাজি নন নির্বাচকেরা। এশিয়া কাপের আগে চোট সারিয়ে দলে ফিরেছিলেন বুমরা।

Advertisement

হায়দরাবাদে হারের পর বিশাখাপত্তনমে টেস্ট জিতেছে ভারত। সিরিজ় ১-১। সোমবার শেষ হওয়া ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নিয়েছেন বুমরা। কিন্তু পাঁচ ম্যাচের সিরিজ়ে তাঁকে টানা খেলিয়ে যাওয়ার ঝুঁকি নিতে চাইছেন না নির্বাচকেরা। দ্বিতীয় ম্যাচে পেসার মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছিল। খেলানো হয়েছিল মুকেশ কুমারকে। তৃতীয় ম্যাচেও জায়গা পেতে পারেন বাংলার পেসার। তাঁর সঙ্গী হবেন সিরাজ। আগেই জানিয়ে দেওয়া হয়েছে যে, মহম্মদ শামি এই সিরিজ়ে খেলতে পারবেন না। বিশ্রাম দেওয়া হবে বুমরাকে।

তৃতীয় ম্যাচ রাজকোটে। প্রথম দুই ম্যাচে খেলবেন না বলে জানিয়েছিলেন বিরাট। এ বার কি তিনি ফিরবেন? সেই নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। এবি ডিভিলিয়ার্স জানিয়েছিলেন যে, বিরাট এবং অনুষ্কার দ্বিতীয় সন্তান আসার অপেক্ষায় রয়েছেন। এমন অবস্থায় বিরাট তৃতীয় টেস্টে ফিরবেন কি না তা জানতে চাওয়া হয়েছিল দ্রাবিড়ের কাছে। কোচ বলেন, “আমার মনে হয় এই প্রশ্ন নির্বাচকদের করা ভাল। তিন ম্যাচের দল ঘোষণার আগে তাঁরা নিশ্চয়ই বিরাটকে পাওয়া না পাওয়ার বিষয়ে জানবেন। কয়েক দিনের মধ্যে দল নির্বাচন হয়ে যাবে। নির্বাচকদের সঙ্গে যোগাযোগ করে আমরা বিরাটের বিষয়ে জেনে নেব।”

রবীন্দ্র জাডেজাকে বাকি সিরিজ়ে আর পাওয়া যাবে না বলেই মনে করা হচ্ছে। তাঁর হ্যামস্ট্রিংয়ে টান লেগেছে। সেই চোট এখনও সারেনি। তবে দলে ফিরতে পারেন লোকেশ রাহুল। তরুণ সরফরাজ় খান এবং দ্বিতীয় টেস্টে খেলা রজত পাটীদার সুযোগ পান কি না সেই দিকেও নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement