Suryakumar Yadav

ফিল্ডিং করতে গিয়ে চোট পেলেন সূর্য, বাংলাদেশ সিরিজ়‌ের আগে চিন্তা বাড়ল ভারতীয় ক্রিকেটে

বাংলাদেশ সিরিজ় শুরুর আগে হঠাৎই চিন্তা বাড়ল সূর্যকুমার যাদবকে নিয়ে। বুচি বাবু ক্রিকেট প্রতিযোগিতায় খেলতে নেমে চোট পেলেন ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। মাঠ ছেড়ে উঠে যেতে হয় তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ২৩:০৫
cricket

সূর্যকুমার যাদব। — ফাইল চিত্র।

বাংলাদেশ সিরিজ় শুরুর আগে হঠাৎই চিন্তা বাড়ল সূর্যকুমার যাদবকে নিয়ে। বুচি বাবু ক্রিকেট প্রতিযোগিতায় খেলতে নেমে চোট পেলেন ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক। মাঠ ছেড়ে উঠে যেতে হয়েছে তাঁকে। ম্যাচে আর অংশ নিতে পারবেন কি না তা নিয়েও জল্পনা তৈরি হয়েছে।

Advertisement

গ্রুপ পর্বে মুম্বইয়ের তৃতীয় তথা শেষ ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন সূর্য। টিএনসিএ একাদশের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন। প্রথম ইনিংসে টিএনসিএ-র ৩৭৯ রানের জবাবে মুম্বই করে ১৫৬। সূর্য করেন মাত্র ৩০ রান। বোলিংয়ের সময় একটি বল বিপজ্জনক ভাবে বিপক্ষ ব্যাটারের গায়ে লাগায় ক্ষমাও চান।

শুক্রবার ম্যাচের তৃতীয় দিনে ফিল্ডিং করতে নেমেছিলেন সূর্য। লেগ স্লিপে দাঁড়িয়ে ছিলেন। মুশির খানের লেগ স্টাম্পে করা একটি বল টিএনসিএ-র প্রদোষ রঞ্জন পল লেগ স্লিপের দিকে ঠেলে দেন। সূর্যের ডান দিক দিয়ে বল যাচ্ছিল। তিনি ঝাঁপিয়ে পড়ে দু’হাত দিয়ে সেই বল ধরতে যান।

বল সূর্যের নাগাল এড়িয়ে বেরিয়ে গেলেও, ভারতীয় ক্রিকেটার মাটিতে পড়ে ব্যথায় কাতরাতে থাকেন। বলের দ্বারা আঘাত পেয়েছেন বলে মনে হয়নি। কোনও ভাবে ঝাঁপ দেওয়ায় গন্ডগোল হয়েছিল বলে চিকিৎসকদের অনুমান। মাঠে এসে চিকিৎসকেরা পরীক্ষা করলেও সূর্য মাঠ ছেড়ে কিছু ক্ষণ পরে বেরিয়ে যান। আর ফেরেননি।

মুম্বই এখনও সরকারি ভাবে সূর্যের কোনও খবর জানায়নি। দলীপ ট্রফিতে তিনি অংশ নিতে পারেন কি না, তা নিয়ে আপাতত জল্পনা তৈরি হয়েছে। পাশাপাশি, বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে নেতৃত্ব দেওয়ার কথা সূর্যের। তিনি সুস্থ না হলে অন্য কাউকে অধিনায়ক বাছতে হবে নির্বাচকদের।

আরও পড়ুন
Advertisement