Virat Kohli

‘৫০ লক্ষ টাকা নষ্ট’, কোহলির সঙ্গে তুলনা হওয়া পাক ক্রিকেটার ক্ষিপ্ত বোর্ডের উপরেই, সরলেন ঘরোয়া ক্রিকেট থেকে

এক সময় বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হত তাঁকে। চেহারা থেকে খেলার ধরন, মিল ছিল বেশ কিছু ব্যাপারে। পাকিস্তানের সেই ক্রিকেটার আহমেদ শেহজাদ জাতীয় দল থেকে বাদ গেলেও এ বার দেশের বোর্ডের উপরেই তোপ দাগলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ২২:০৭
cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

এক সময় বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হত তাঁকে। চেহারা থেকে খেলার ধরন, মিল ছিল বেশ কিছু ব্যাপারে। পাকিস্তানের সেই ক্রিকেটার আহমেদ শেহজাদ জাতীয় দল থেকে হারিয়ে গিয়েছেন অনেক দিন। এ বার পাকিস্তানের চ্যাম্পিয়ন্স কাপ থেকে নাম তুলে নিয়ে তিনি দেশের বোর্ডের উপরেই তোপ দাগলেন।

Advertisement

পাকিস্তান ক্রিকেট এবং বোর্ডের কাজকর্মের উপরে ক্ষিপ্ত শেহজাদ। এখনকার দলের বেশির ভাগ ক্রিকেটার যেখানে ঘরোয়া চ্যাম্পিয়ন্স কাপে অংশ নিচ্ছেন, সেই প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন তিনি।

সমাজমাধ্যমে একটি পোস্টে শেহজাদ লিখেছেন, “দুঃখের সঙ্গে ঘরোয়া ক্রিকেট চ্যাম্পিয়ন্স কাপে না খেলার সিদ্ধান্ত নিয়েছি। ঘরোয়া ক্রিকেটারদের প্রতি পিসিবি-র পক্ষপাতিত্ব, মিথ্যা প্রতিশ্রুতি এবং অবিচার কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।”

শেহজাদ আরও লিখেছেন, “এই মুহূর্তে যখন পাকিস্তান মুদ্রাস্ফীতি, দারিদ্র এবং বিরাট বিদ্যুত বিলের সঙ্গে লড়াই করছে, তখন পিসিবি ৫০ লক্ষ টাকা খরচ করছে এমন উপদেষ্টাদের পিছনে, যাঁরা কোনও কাজই করছেন না। পুরস্কার দেওয়া হচ্ছে এখনকার সেই ক্রিকেটারদের যাদের অধীনে পাকিস্তান ক্রিকেট সর্বকালের সবচেয়ে নীচু স্তরে নেমে এসেছে।”

শেহজাদ জানিয়েছেন, অস্ত্রোপচারের জন্য যন্ত্রপাতি নেই, এই দাবি করে দেশের ঘরোয়া ক্রিকেটারদের অপমান করেছে বোর্ড। তিনি লিখেছেন, “পাকিস্তানি এবং সত্যিকারের ক্রিকেটপ্রেমী হিসাবে আমি এমন কোনও বিষয়ে সমর্থন জানাতে চাই না, যার কোনও মূল্য নেই।”

আরও পড়ুন
Advertisement