Asia Cup 2023

বাংলাদেশ ম্যাচের আগে ভারতীয় দলে কিছুটা স্বস্তি, অনুশীলন শুরু করলেন চোট পাওয়া ক্রিকেটার

চোট সারিয়ে দলে ফিরেছিলেন। কিন্তু এশিয়া কাপে পাকিস্তান ম্যাচের আগে আবার চোট পেয়েছিলেন শ্রেয়স আয়ার। তাঁর চোট চিন্তায় ফেলেছিল দলকে। বাংলাদেশ ম্যাচের আগে অবশ্য অনুশীলন শুরু করেছেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৮
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে হঠাৎ পিঠে চোট পেয়েছিলেন শ্রেয়স আয়ার। চোট সারিয়ে ফিরে দু’ম্যাচ খেলার পরে শ্রেয়সের আবার চোট চিন্তায় ফেলে দিয়েছিল ভারতীয় দলকে। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে খানিক স্বস্তি দিয়েছেন শ্রেয়স। অনুশীলন শুরু করেছেন তিনি। তাঁকে নেটে দেখে মনে করা হচ্ছে, অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন ভারতীয় ব্যাটার।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের আগে বৃহস্পতিবার কলম্বোয় অনুশীলনে সূর্যকুমার যাদব ও শার্দূল ঠাকুরের সঙ্গে শ্রেয়সকে দেখা যায়। বেশি কিছু ক্ষণ ব্যাটিং করেন তিনি। ব্যাট করার সময় শ্রেয়সকে দেখে মনে হচ্ছিল না খেলতে কোনও সমস্যা হচ্ছে। শুক্রবার বাংলাদেশের বিরুদ্ধে শ্রেয়স খেলতে পারবেন কি না সে বিষয়ে অবশ্য এখনও কিছু জানা যায়নি। তবে শ্রেয়সকে খেলতে দেখা গেলেও যেতে পারে।

ইতিমধ্যেই এশিয়া কাপের ফাইনালে উঠে গিয়েছে ভারত। তাই বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একাদশে কয়েকটি বদল হতে পারে। সূর্যকুমার, তিলক বর্মা, মহম্মদ শামিরা দলে ঢুকতে পারেন। বিরাট কোহলি, রোহিত শর্মা, যশপ্রীত বুমরারা ফাইনালের আগে বিশ্রাম নিতে পারেন। সেই দলে দেখা যেতে পারে শ্রেয়সকেও।

শুক্রবার বাংলাদেশ ম্যাচের দিন বা রবিবার ফাইনালের আগেই অস্ট্রেলিয়া সিরিজ়‌ের দল ঘোষণা করতে পারে ভারত। বিশ্বকাপের প্রাথমিক দলের মধ্যে রয়েছেন শ্রেয়স। যাঁরা সেই দলে রয়েছেন তাঁদের বেশির ভাগকেই অস্ট্রেলিয়া সিরিজ়ে খেলিয়ে দেখে নেওয়া হবে। অস্ট্রেলিয়া সিরিজ়ে শ্রেয়স খেলতে না পারলে বিশ্বকাপের আগে কোনও রকম প্রস্তুতিই হবে না তাঁর। তাই কিছুটা চিন্তায় ছিল ম্যানেজমেন্ট। যদিও তিনি অনুশীলন শুরু করায় খানিক স্বস্তি পেয়েছেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement