Mohammed Shami

আইপিএলের আগে ধাক্কা গুজরাতের, চোটের জন্য গোটা প্রতিযোগিতায় খেলতে পারবেন না শামি

আইপিএল শুরুর আগে খারাপ খবর গুজরাত টাইটান্সের জন্য। গোড়ালির চোটের কারণে পুরো প্রতিযোগিতাই খেলতে পারবেন না মহম্মদ শামি।

Advertisement
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩১

এক দিনের বিশ্বকাপের পর থেকে চোটের জন্য আর মাঠে দেখা যায়নি মহম্মদ শামিকে। এ বার জানা গিয়েছে, আইপিএলেও খেলতে পারবেন না তিনি। গোটা মরসুম থেকে ছিটকে গিয়েছেন ভারতীয় পেসার। অস্ত্রোপচার হবে তাঁর। এই খবর নিঃসন্দেহে গুজরাত টাইটান্সের সমর্থকদের কাছে ধাক্কা।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক এই খবর দিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ক্রিকেটার সংবাদমাধ্যমে বলেন, “জানুয়ারি মাসের শেষ সপ্তাহে লন্ডন গিয়েছিল শামি। সেখানে গিয়ে গোড়ালিতে একটি বিশেষ ইঞ্জেকশন নিয়েছিল শামি। চিকিৎসকেরা জানিয়েছিলেন, তিন সপ্তাহ পর থেকে ও দৌড়তে পারবে। কিন্তু সেই ইঞ্জেকশন ঠিক মতো কাজ করেনি। ফলে অস্ত্রোপচার ছাড়া আর কোনও বিকল্প নেই। খুব তাড়াতাড়ি লন্ডনে যাবে শামি। তাই এ বারের আইপিএলে খেলার কোনও প্রশ্নই নেই ওর।”

শামিকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। তাই তাঁকে অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়েছে। ওই আধিকারিক আরও বলেন, “চোট পাওয়ার পরে শামির তখনই অস্ত্রোপচার করিয়ে নেওয়া উচিত ছিল। কারণ, ইঞ্জেকশন বা বিশ্রাম দীর্ঘমেয়াদি ফল দিতে পারে না। শামি ভারতীয় দলের সম্পদ। তাই ওকে নিয়ে বোর্ড কোনও ঝুঁকি নিতে চাইছে না। শামিকে অস্ত্রোপচার করাতেই হবে। যত তাড়াতাড়ি সম্ভব ওকে মাঠে নামানোর চেষ্টা করা হবে।”

ভারতের হয়ে টেস্টে ২২৯টি, এক দিনের ম্যাচে ১৯৫টি ও টি-টোয়েন্টিতে ২৪টি উইকেট নিয়েছেন শামি। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে সব থেকে বেশি ২৪টি উইকেট নিয়েছেন তিনি। একটি বিশ্বকাপে ভারতীয় বোলারদের মধ্যে যা সর্বাধিক। ভারতীয় বোলারদের মধ্যে বিশ্বকাপে সর্বাধিক উইকেটও গিয়েছে তাঁরই ঝুলিতে। এখন দেখার আবার কবে ভারতের জার্সি পরে মাঠে নামতে পারেন শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement