Ishan Kishan

চেনা ফর্মে ‘অবাধ্য’ ঈশান, পর পর দু’টি ছক্কা মেরে বুচি বাবুতে শতরান ঝাড়খণ্ডের ক্রিকেটারের

বুচি বাবুর পর দলীপ ট্রফিও খেলবেন ঈশান। তিনি রয়েছেন শ্রেয়স আয়ারের নেতৃত্বাধীন ভারত ‘ডি’ দলে। গত মরসুমে ঘরোয়া ক্রিকেট না খেললেও এ বার প্রথম থেকেই খেলছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ২০:০১
picture of Ishan Kishan

ঈশান কিশন। —ফাইল চিত্র।

চেনা ফর্মে ‘অবাধ্য’ ঈশান কিশন। বুচি বাবু ট্রফিতে পর পর দু’টি ছয় মেরে শতরান পূর্ণ করলেন উইকেটরক্ষক-ব্যাটার। ৬১ বলে অর্ধশতরান পূর্ণ করার পর ৮৬ বলে শতরান করেন ঝাড়খণ্ডের ক্রিকেটার।

Advertisement

গত বছর দক্ষিণ আফ্রিকার সিরিজ়ের মাঝে ফিরে আসার পর থেকে দীর্ঘ দিন অজ্ঞাতবাসে ছিলেন ঈশান। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নির্দেশ মেনে রঞ্জি ট্রফি খেলেননি। নির্দেশ অমান্য করায় ভারতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল তাঁকে। বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও ছেঁটে ফেলা হয় ঈশানকে। পরে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলেন। তার পর আবার ক্রিকেট থেকে দূরে ছিলেন ২৬ বছরের ক্রিকেটার।

এ বার অবশ্য মরসুমের প্রথম থেকেই ঘরোয়া ক্রিকেটে নেমে পড়েছেন ‘অবাধ্য’ ঈশান। ঝাড়খণ্ডের হয়ে খেলছেন বুচি বাবু ট্রফিতে। মধ্যপ্রদেশের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাট হাতে চেনা ফর্মে দেখা গেল ঈশানকে। শুরুতে কিছুটা সাবধানি ছিলেন ঈশান। ৬১ বলে অর্ধশতরান পূর্ণ করেন। তার পর চেনা আগ্রাসী মেজাজে ব্যাট করেছেন। ৮৬ বলে শতরান পূর্ণ করেছেন লাল বলের ক্রিকেটে। পর পর দু’টি ছক্কা মেরে শতরান করেছেন। তার মধ্যে একটি মেরেছেন প্রায় এক হাতে। শেষ পর্যন্ত ১০৭ বলে ১১৪ রান করেন। ৫টি চারের পাশাপাশি তাঁর ব্যাট থেকে এসেছে ১০টি ছক্কা। তাঁর শতরান করার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

বুচি বাবুর পর দলীপ ট্রফিতেও খেলবেন ঈশান। তিনি রয়েছেন শ্রেয়স আয়ারের নেতৃত্বাধীন ভারত ‘ডি’ দলে। জাতীয় দলের হয়ে ঈশান শেষ খেলেছেন ২০২৩ সালে ২৮ নভেম্বর গুয়াহাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ।

আরও পড়ুন
Advertisement