Rahul Darvid's son Samit Dravid

বাপ কা বেটা! অবিকল দ্রাবিড়, মাঠে নেমে ৯৮ রান করে দলকে জেতালেন রাহুল-পুত্র সমিত

কোচবিহার ট্রফিতে কর্নাটককে জেতালেন সমিত দ্রাবিড়। ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের বড় ছেলে তিনি। সমিতের খেলার ধরন অবিকল বাবার মতো।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৩:২৮
cricket

রাহুল দ্রাবিড়। ছেলেদের খেলা দেখতে মাঝে মাঝেই মাঠে পৌঁছে যান তিনি। —ফাইল চিত্র

তাঁর একটি করে কভার ড্রাইভ মনে করিয়ে দিচ্ছিল তাঁর বাবাকে। খেলার ধরন অবিকল বাবার মতো। তিনি সমিত দ্রাবিড়। রাহুল দ্রাবিড়ের বড় ছেলে। কর্নাটকের হয়ে এখন অনূর্ধ্ব-১৯ ক্রিকেট খেলেন। এই বয়সেই ভারতীয় ক্রিকেটে নিজের পরিচিতি তৈরি করেছেন। তাঁর ব্যাটেই কোচবিহার ট্রফিতে জম্মু ও কাশ্মীরকে হারিয়েছে কর্নাটক।

Advertisement

জম্মুর মাঠে প্রথম ইনিংসে ১৭০ রান করেছিল ঘরোয়া দল। জবাবে কর্নাটকের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন সমিত। সাবলীল ব্যাটিং করেন। চতুর্থ উইকেটে সতীর্থ কার্তিকেয় কেপির সঙ্গে ২৩৩ রানের জুটি বাঁধেন। সেই জুটিই দলকে জিতিয়ে দেয়।

১৫৯ বলে ৯৮ রানের ইনিংস খেলেন সমিত। ইনিংসে মারেন ১৩টি চার ও একটি ছক্কা। যত ক্ষণ ক্রিজ়ে ছিলেন তত ক্ষণ তাঁকে দেখে মনে হয়নি কোনও সমস্যা হচ্ছে। সামনের পায়ে, পিছনের পায়ে সাবলীল ব্যাটিং করছিলেন। পেসারদের পাশাপাশি স্পিনারদেরও অবলীলায় খেলছিলেন। তাঁর ব্যাট করার ধরন দ্রাবিড়়ের কথা মনে করিয়ে দিচ্ছিল। ঠিক যে ভাবে তিনি মিডল অর্ডারে দায়িত্ব নিয়ে ব্যাট করতেন, সমিতও তাই করেছেন। শতরানের থেকে ২ রান দূরে আউট হয়ে যান তিনি।

প্রথম ইনিংসে ৫ উইকেটে ৪০০ রানের ডিক্লেয়ার দেয় কর্নাটক। দ্বিতীয় ইনিংসে ২০০ রানে অল আউট হয়ে যায় জম্মু ও কাশ্মীর। ফলে ইনিংস ও ১৩০ রানে জেতে কর্নাটক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement