Asian Games

রেগে আগুন সোনার ছেলে নীরজ, উদ্যোক্তাদের তরফে বড় ত্রুটি, ১৩ মিনিট ঠায় অপেক্ষা

১৩ মিনিট অপেক্ষা করেও জানা যায়নি কত দূরে জ্যাভলিন ছুড়েছিলেন নীরজ। শেষ পর্যন্ত সেই থ্রো বাতিল হয়ে যায়। যা নিয়ে রেগে আগুন নীরজ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৭:১০
Neeraj Chopra

নীরজ চোপড়া। —ফাইল চিত্র।

এশিয়ান গেমসে নীরজ চোপড়া নেমেছেন সোনার লক্ষ্যে। কিন্তু বুধবার তাঁর প্রথম থ্রোয়ের পরেই ত্রুটি হয় উদ্যোক্তাদের তরফে। ১৩ মিনিট অপেক্ষা করেও জানা যায়নি কত দূরে জ্যাভলিন ছুড়েছিলেন তিনি। শেষ পর্যন্ত সেই থ্রো বাতিল হয়ে যায়। যা নিয়ে রেগে আগুন নীরজ।

Advertisement

এশিয়ান গেমসে ২০১৮ সালে সোনা জিতেছিলেন নীরজ। এর পর অলিম্পিক্সেও সোনা জেতেন তিনি। এ বারের এশিয়ান গেমসেও তাঁর গলায় সোনার পদক দেখতে চান ভারতীয় সমর্থকেরা। নীরজ সাধারণত তাঁর প্রথম থ্রোয়েই সেরাটা ছোড়েন। বুধবার তাঁর বাতিল হয়ে যাওয়া প্রথম থ্রো-টি ৮৫ মিটারের বেশি ছিল। প্রায় ৯০ মিটারের কাছাকাছি ছিল থ্রোটি। সেটাই বাতিল হয়ে যায়। সেই কারণে বেশ বিরক্ত হন নীরজ।

চিনের উদ্যোক্তাদের উপর বিরক্ত দেখায় নীরজকে। তিনি বার বার গিয়ে কথা বলতে থাকেন তাঁদের সঙ্গে। একের পর এক জ্যাকেট পরতে থাকেন নীরজ। শরীর যাতে ঠান্ডা না হয়ে যায় সেই দিকে নজর রাখছিলেন তিনি। কিন্তু প্রথম থ্রো বাতিল হয়ে যাওয়ার হতাশা তাঁর মধ্যে দেখা যাচ্ছিল। নীরজ প্রথম দিকের থ্রো-তেই সব থেকে দূরে ছোড়েন। কিন্তু সেটা বাতিল হয়ে যাওয়ায় রেগেই যান তিনি।

শুধু নিজের জন্য নয়, ভারতের অন্য জ্যাভলিন থ্রোয়ার কিশোর জেনার জন্যেও লড়াই করতে দেখা গেল নীরজকে। কিশোর জ্যাভলিন থ্রো করার পর সেটা বাতিল করে দেন রেফারি। কিন্তু নীরজ সঙ্গে সঙ্গে আপত্তি করেন। তিনি দৌড়ে যান কিশোরের পাশে। তাঁকে রিভিউ করতে বলেন। তাতে দেখা যায় থ্রোটি ন্যায্য ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement