ICC ODI World Cup 2023

বিশ্বকাপ ফাইনালের আগে থামছেই না পিচ বিতর্ক! এ বার মুখ খুললেন অধিনায়ক রোহিত, কী বললেন নেতা?

বিশ্বকাপের ফাইনালের ২৪ ঘণ্টাও বাকি নেই। কিন্তু এখনও আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচ নিয়ে বিতর্ক চলছে। এই বিষয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২৩ ২১:০১
odi world cup

রোহিত শর্মা। —ফাইল চিত্র

বিশ্বকাপ ফাইনালের আগে পিচ বিতর্ক কিছুতেই থামছে না। বরং তা বেড়েই চলেছে। অস্ট্রেলিয়া ও ভারত, দু’দলেরই ক্রিকেটারেরা মুখ খুলেছেন। এ বার এই বিষয়ে মন্তব্য করলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

Advertisement

ভারত-পাকিস্তান ম্যাচের পিচেই হবে ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে রোহিতকে পিচ নিয়ে প্রশ্ন করা হয়। দু’টি ম্যাচের পিচ কি একই রকমের, সেই প্রশ্ন ওঠে। জবাবে ভারত অধিনায়ক বলেন, ‘‘পাকিস্তানের বিরুদ্ধে যে পিচে খেলেছিলাম সেই পিচের থেকে এই পিচে ঘাস খানিকটা বেশি আছে। সেই ম্যাচের পিচ দেখে আরও শুকনো লাগছিল। এই পিচে খানিকটা প্রাণ আছে।’’

তবে রোহিত স্বীকার করে নিয়েছেন যে দু’টি ম্যাচেরই পিচ মন্থর। ভারত অধিনায়ক বলেন, ‘‘পিচ তুলনায় মন্থর। কিন্তু তাতে খেলা যে অসম্ভব তা নয়। পিচ অনুযায়ী পরিকল্পনা করব। তার পরে নিজেদের সেরা খেলাটা খেলার চেষ্টা করব।’’

বিশ্বকাপের সেমিফাইনাল থেকে শুরু হয়েছিল পিচ নিয়ে বিতর্ক। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের পিচ বদলে দেওয়ার অভিযোগ উঠেছিল ভারতের বিরুদ্ধে। দাবি করা হয়েছিল, ফাইনালের পিচও বদলে দিয়েছে ভারত। এই অভিযোগ নিয়ে আইসিসি জানিয়েছেন, আয়োজক দেশ চাইলে প্রতিযোগিতার শেষ দিকে পরিস্থিতি অনুযায়ী পিচ বদলে ফেলতে পারে। এটা এমন কিছু অস্বাভাবিক নয়। কিন্তু তার পরেও বিতর্ক কমেনি।

আরও পড়ুন
Advertisement