ICC ODI World Cup 2023

বিশ্বকাপের ম্যাচ খেলতে লখনউ থেকে মুম্বই আসার সময় ভয়ে আঁতকে উঠলেন রোহিত, কেন?

বিশ্বকাপে ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। কিন্তু লখনউয়ে ইংল্যান্ডকে হারিয়ে সেখান থেকে মুম্বই আসার সময় ভয় পেয়ে গেলেন রোহিত শর্মা। কেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৭:৪১
Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

বিশ্বকাপে ভাল ফর্মে রয়েছে ভারত। ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মাও। কিন্তু লখনউয়ে ইংল্যান্ডকে হারিয়ে সেখান থেকে মুম্বই আসার সময় ভয় পেয়ে গেলেন রোহিত শর্মা। কেন? সে কথা অবশ্য সবার সঙ্গে ভাগ করে নিয়েছেন ভারত অধিনায়ক।

Advertisement

লখনউয়ে ইংল্যান্ডকে হারানোর পরে ভারতের লক্ষ্য মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে হারানো। তা হলেই বিশ্বকাপের সেমিফাইনালে পা দেবে ভারত। লখনউ থেকে বিমানে মুম্বই আসার সময় সেখানকার দূষণ দেখে আঁতকে ওঠেন রোহিত। আসলে বিমান থেকে নীচের শহরের প্রায় কিছুই চোখে পড়ছিল না। এই পরিস্থিতি দেখে খুশি হতে পারেননি রোহিত। তিনি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লেখেন, ‘‘মুম্বই, এ কী হয়ে গেল।’’ সঙ্গে একটি দুঃখের ও একটি মাস্ক পরে থাকার ইমোজি দেন রোহিত।

রোহিতের ইনস্টাগ্রাম স্টোরি।

রোহিতের ইনস্টাগ্রাম স্টোরি।

ভারতের বড় শহরগুলিতে অতিরিক্ত দূষণের ঘটনা অবশ্য নতুন নয়। দিল্লিতে প্রতি বছরই শীত পড়ার সময় দূষণ বেড়ে যায়। গত বছর ভারতের একটি টেস্ট ম্যাচের সময় দূষণ এতটাই বেড়ে গিয়েছিল যে ক্রিকেটারদেরও মাস্ক পরে থাকতে হচ্ছিল। সেই পরিস্থিতি যাতে মুম্বইয়ে না হয় সেই জন্যই হয়তো চিন্তায় রোহিত।

চলতি বিশ্বকাপে ভারত এখনও পর্যন্ত ছ’টি ম্যাচের ছ’টিতেই জিতেছে। দল যেমন ফর্মে রয়েছে, তেমনই ব্যাট হাতে রান পাচ্ছেন রোহিত। ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর ৮৭ রানের ইনিংসের প্রশংসা করেছেন প্রাক্তনেরা। দেশের মাটিতে এ বার বিশ্বকাপ জিততে মরিয়া ভারত। সেই পথেই এগোচ্ছে তারা। তার মধ্যেই নিজের শহরের ছবি দেখে খুশি হতে পারেননি রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement