Ravichandran Ashwin

মা অসুস্থ, টেস্টের মাঝপথে অশ্বিনের জায়গায় রোহিতদের দলে কে?

ভারতীয় স্পিনারের মা অসুস্থ, সেই কারণে চেন্নাই ফিরে গিয়েছেন অশ্বিন। শনিবার থেকে রাজকোট টেস্টে খেলতে দেখা যাবে না তাঁকে। অশ্বিনের জায়গায় দেবদত্ত পাড়িক্কলকে দেখা গেল শনিবার ফিল্ডিং করতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১০:০২
Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

শুক্রবার রাতেই জানা গিয়েছিল যে, রবিচন্দ্রন অশ্বিন এই টেস্টে আর খেলতে পারবেন না। ভারতীয় স্পিনারের মা অসুস্থ, সেই কারণে চেন্নাই ফিরে গিয়েছেন অশ্বিন। শনিবার থেকে রাজকোট টেস্টে খেলতে দেখা যাবে না তাঁকে। অশ্বিনের জায়গায় দেবদত্ত পাড়িক্কলকে দেখা গেল শনিবার ফিল্ডিং করতে।

Advertisement

বোর্ডের তরফে সমাজমাধ্যমে জানানো হয় যে অশ্বিন বাড়ি ফিরে যাচ্ছেন। বোর্ডের বিবৃতিতে লেখা হয়েছে, “অশ্বিনের মতো চ্যাম্পিয়ন ক্রিকেটার এবং তাঁর পরিবারের পাশে রয়েছে বোর্ড। দলের ক্রিকেটার এবং তাঁদের পরিবারের স্বাস্থ্য এবং নিরাপত্তাকে বরাবরই অগ্রাধিকার দিয়েছে বোর্ড। এই কঠিন সময়ে যাতে অশ্বিন দ্রুত পেরাতে পারেন, সেই শুভকামনা করছে বোর্ড। ভবিষ্যতে যে কোনও দরকারে বোর্ডকে পাশে পাবেন অশ্বিন। বোর্ডের সঙ্গেও তাঁর নিয়মিত যোগাযোগ থাকবে।” পরে বোর্ডের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল বলেন, “অশ্বিনের মা দ্রুত সুস্থ হয়ে উঠুন, এই কামনা করি। মায়ের পাশে থাকার জন্য অশ্বিনকে দ্রুত চেন্নাই ফিরে যেতে হয়েছে।”

অশ্বিন ফিরে যাওয়ায় বাকি টেস্ট ভারতকে ১০ জনে খেলতে হবে। আইসিসি-র নিয়ম অনুযায়ী প্রথম একাদশে থাকা কোনও ক্রিকেটার কনকাশন ছাড়া অন্য কোনও কারণে খেলতে না পারলে ফিল্ডিং করার সময় এক জনকে পাওয়া গেলেও বোলিং বা ব্যাটিং করতে পারবেন না তিনি। শনিবার যেমন পাড়িক্কল নেমেছেন ফিল্ডিং করতে। কিন্তু তিনি বোলিং বা ব্যাটিং করতে পারবেন না।

আরও পড়ুন
Advertisement