30-yard circle

মাঠ কর্মীদের নজিরবিহীন ভুল, ৪ মিনিট দেরিতে শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ় ম্যাচ

৩০ গজের বৃত্ত চিহ্নিত করতে ভুলে গিয়েছিলেন গায়ানার মাঠ কর্মীরা। ভারতীয় দল ফিল্ডিং সাজাতে গিয়ে বিষয়টি লক্ষ্য করে। এ জন্য নির্দিষ্ট সময়ে শুরু করা যায়নি খেলা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ২০:৪০
picture of cricket

গায়ানার মাঠে প্রথমে ছিল না ৩০ গজের বৃত্ত। ছবি: টুইটার।

আবহাওয়া বাধা হয়নি। তবু নির্দিষ্ট সময়ে শুরু করা গেল না ভারত-ওয়েস্ট ইন্ডিজ় তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। দু’দলের ক্রিকেটারেরা মাঠে নামার পরেও কয়েক মিনিট অপেক্ষা করতে হল।

Advertisement

গায়ানার মাঠ কর্মীদের উদাসীনতায় ঠিক সময়ে শুরু করা গেল না খেলা। নির্ধারিত সময়ের ৪ মিনিট পরে শুরু হল খেলা। মাঠে দু’দলের ক্রিকেটারেরা নেমে গেলেও ৩০ গজের বৃত্ত চিহ্নিত করতে ভুলে গিয়েছিলেন মাঠ কর্মীরা। বিষয়টি নজরে আসে ভারতীয় দল ফিল্ডিং সাজানোর সময়। খেলা শুরু করতে গিয়েও তাই করতে পারেননি আম্পায়ারেরা। ৩০ গজের বৃত্ত না থাকায় অবাক হন দু’দলের ক্রিকেটারেরা। মাঠ কর্মীদের ডেকে পাঠান আম্পায়ারেরা। ছুটে আসেন তাঁরা। গায়ানার মাঠ কর্মীরা ৩০ গজের বৃত্ত চিহ্নিত করার জন্য ফাইবারের তৈরি ছোট থালার মতো চাকতি বসিয়ে দিয়ে যান। তার পর শুরু হয় খেলা।

মঙ্গলবারের ভারত-ওয়েস্ট ইন্ডিজ় ম্যাচ হঠাৎ আয়োজনের সিদ্ধান্ত হয়নি। অনেক আগেই চূড়ান্ত হয়ে গিয়েছিল সূচি। দ্বিতীয় ম্যাচও হয়েছিল এই মাঠেই। তবু খেলা শুরুর আগে কেন মাঠ প্রস্তুত করা যায়নি, তা নিয়ে প্রশ্ন উঠেছে। গায়ানার ক্রিকেট সংস্থার অপেশাদারিত্বকেই দায়ী করা হচ্ছে নজিরবিহীন এই ঘটনার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement