Rohit Sharma

India vs West Indies 2022: বিতর্কের শেষ ওভার নিয়ে কী বললেন রোহিত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শেষ ওভারে হেরে যায় ভারত। কেন হারতে হল, উত্তর দিলেন রোহিত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৩:৪০
রোহিত শর্মা।

রোহিত শর্মা। ফাইল ছবি

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের জিততে শেষ ওভারে দরকার ছিল ১০ রান। দু’ওভার করে বাকি ছিল ভুবনেশ্বর কুমার এবং আবেশ খানের। অভিজ্ঞ ভুবনেশ্বরের বদলে আবেশকে দিয়ে বল করানোর সিদ্ধান্ত নেন রোহিত। দু’বলেই জয়ের প্রয়োজনীয় রান তুলে দেন ওয়েস্ট ইন্ডিজের ডেভন টমাস।

শেষ ওভারে কেন আবেশকে দিয়ে বল করানো হল, তা নিয়ে প্রশ্ন উঠছে। ম্যাচের পর আবেশের পাশেই দাঁড়িয়েছেন রোহিত। জানিয়েছেন, তরুণ বোলারদের সাহস জোগানোর জন্যেই এই সিদ্ধান্ত নিয়েছেন। এর পরেও ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে তরুণদের এগিয়ে দিতে দ্বিধা করবেন না।

Advertisement

রোহিতের কথায়, “তরুণদের সুযোগ দেওয়া দরকার। ভুবনেশ্বরের দক্ষতার ব্যাপারে আমরা সবাই জানি। কিন্তু আবেশ বা অর্শদীপের মতো বোলারকে সময় মতো এগিয়ে না দিলে ওরা বুঝতেই পারবে না ডেথ ওভারে বোলিং করা কতটা কঠিন। আইপিএলে ওরা ডেথ ওভারে বোলিং করেছে। একটা ম্যাচে পারেনি বলে ভয় পাওয়ার কিছু নেই। আমরা আবেশের পাশেই আছি। ভবিষ্যতেও দাঁড়াব।”

বোলারদের বদলে হারের পিছনে ব্যাটারদেরই দায়ী করেছেন রোহিত। ব্যাটিং-সহায়ক উইকেটেও কেন দলের ক্রিকেটাররা বড় রান তুলতে পারলেন না, সেই প্রশ্ন তুলে দিয়েছেন। রোহিতের কথায়, “আমরা বেশি রান তুলতে পারিনি। কারণ, ভাল করে ব্যাট করতে পারিনি। পিচ ভালই ছিল। নিজেদের দক্ষতা কাজে লাগাতে পারিনি। যদিও এ রকম হতেই পারে। আগেও বলেছি, নতুন কিছু চেষ্টা করতে গেলে সব সময় কাজে লাগবে এমন নয়। নিজেদের ভুলগুলো দেখতে হবে এবং সংশোধন করতে হবে।”

বোলারদের প্রশংসা করে রোহিত বলেছেন, “ওদের নিয়ে খুশি। ব্যাটিং বিভাগে আরও উন্নতি করতে হবে আমাদের। নির্দিষ্ট একটা লক্ষ্যে পৌঁছতে চাই। একটা হারে ভয় পাওয়ার কিছু হয়নি।”

আরও পড়ুন
Advertisement