India vs South Africa 2022

হঠাৎ বাদ যশপ্রীত বুমরা! দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে দলে নেই কেন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন যশপ্রীত বুমরা। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে দল থেকে বাদ পড়েছেন তিনি। কেন দলে নেই বুমরা?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫২
রোহিতদের প্রথম একাদশ থেকে আবার বাদ বুমরা।

রোহিতদের প্রথম একাদশ থেকে আবার বাদ বুমরা। —ফাইল চিত্র

চোট সারিয়ে দলে ফিরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন যশপ্রীত বুমরা। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে আবার দলের বাইরে তিনি। কেন বুমরা দলে নেই, তার জবাব দিলেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক জানালেন, বুমরার হাল্কা চোট রয়েছে।

কেরলের তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতেছেন রোহিত। তার পরে তিনি জানান, প্রথম একাদশে বুমরা নেই। রোহিত বলেন, ‘‘সকালে বুমরার হাল্কা চোট লেগেছে। ওকে নিয়ে ঝুঁকি নিতে চাইনি। তাই এই ম্যাচে বুমরা খেলছে না। ওর জায়গায় দীপক চাহার দলে ঢুকেছে।’’

Advertisement

বুমরাকে প্রয়োজনীয় সময় দিতে চান রোহিতরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বুমরার বোলিং বিশ্লেষণ করতে গিয়ে ভারতীয় অধিনায়ক বলেছিলেন, ‘‘পিঠের চোট সারিয়ে খেলতে নামা মুখের কথা নয়। তাই বুমরার বল নিয়ে কিছু বলতে চাই না। ও যে মাঠে নেমেছে তাতেই আমি খুশি।’’ চোট সারিয়ে ফিরে প্রথম দুই ম্যাচে বুমরার বোলিং দেখে বোঝা গিয়েছে, এখনও পুরো ছন্দে ফিরতে পারেননি তিনি।

চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি বুমরা। তিনি না থাকায় কিছুটা দুর্বল দেখিয়েছে ভারতীয় বোলিংকে। এশিয়া কাপের ফাইনালে উঠতে পারেনি ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল ফল করতে হলে ভারতীয় দলে বুমরাকে দরকার। তাই তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না ভারতীয় ম্যানেজমেন্ট।

আরও পড়ুন
Advertisement