Babar-Kohli

কোহলির নজির টপকে যাওয়ার সুযোগ বাবরের! ঘরের মাঠেই নয়া কীর্তির মালিক হতে পারেন পাক অধিনায়ক

বিরাট কোহলির রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে বাবর আজমের। দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টিতে কোহলির রেকর্ড ভেঙে দিতে পারেন পাকিস্তানের অধিনায়ক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৫
বিশ্বকাপের আগে কোহলির নজির ভাঙার সুযোগ বাবরের সামনে।

বিশ্বকাপের আগে কোহলির নজির ভাঙার সুযোগ বাবরের সামনে। —ফাইল চিত্র

বিরাট কোহলির রেকর্ড ভেঙে দিতে পারেন বাবর আজম। টি-টোয়েন্টিতে সব থেকে কম ম্যাচে তিন হাজার রান করেছেন কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে সেই রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে বাবরের সামনে।

২০২১ সালে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে তিন হাজার রান করেছিলেন কোহলি। নিয়েছিলেন ৮১ ইনিংস। এত দিন পর্যন্ত সেটাই ছিল রেকর্ড। টি-টোয়েন্টিতে ৭৯ ইনিংসে বাবরের রান ২৯৩৯। অর্থাৎ, বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে ৬১ রান করলেই ৮০ ইনিংসে তিন হাজার রান পূর্ণ করবেন তিনি। সে ক্ষেত্রে কোহলির থেকে এক ইনিংস কম খেলে তিন হাজার রান হবে তাঁর। তিনি হয়ে যাবেন বিশ্ব ক্রিকেটের নতুন দ্রুততম তিন হাজারি ব্যাটার।

Advertisement

টি-টোয়েন্টিতে রানের তালিকায় কোহলি রয়েছেন দু’নম্বরে। ১০৭ ম্যাচে ৩৬৬০ রান তাঁর। গড় ৫০.৮৩। স্ট্রাইক রেট ১৩৮.০৬। এই তালিকায় বাবর রয়েছেন পাঁচ নম্বরে। বাবরের গড় (৪৩.২২) ও স্ট্রাইক রেট (১২৯.৯২) কোহলির থেকে কম। তবে একটি ক্ষেত্রে কোহলি তাঁর পিছনে। টি-টোয়েন্টিতে বাবরের দু’টি শতরান রয়েছে। অন্য দিকে কোহলির রয়েছে একটি শতরান।

আরও পড়ুন
Advertisement