India vs South Africa 2022

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে তিন পরিবর্তন, বাংলার শাহবাজ দলে, আর কারা এলেন?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যে দল ঘোষণা করেছিল ভারত, সেই দলে তিনটি পরিবর্তন করা হল। মহম্মদ শামির করোনা এখনও সারেনি। চোট রয়েছে দীপক হুডার। হার্দিক পাণ্ড্যকে বিশ্রাম দেওয়া হয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৫
রোহিতের দলে তিন পরিবর্তন।

রোহিতের দলে তিন পরিবর্তন। —ফাইল চিত্র

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলে তিনটি পরিবর্তন। বুধবার থেকে শুরু হতে চলা সিরিজ়ে খেলবেন না হার্দিক পাণ্ড্য। সেই সঙ্গে দলে নেই মহম্মদ শামি এবং দীপক হুডাও। বুধবার বোর্ড জানাল, তাঁদের বদলে দলে এলেন শ্রেয়স আয়ার, উমেশ যাদব এবং শাহবাজ আহমেদ।

মহম্মদ শামি করোনা আক্রান্ত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়ে খেলতে পারেননি। তাঁর করোনা এখনও সারেনি। সেই কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও দলে নেওয়া হয়েছে উমেশ যাদবকে। উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ দলে রয়েছেন শামি। শেষ এক বছরে ভারতের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচ না খেলেই রিজার্ভ দলে জায়গা করে নিয়েছেন। বিশ্বকাপে খেলতে হলে কোনও ম্যাচ না খেলেই নামতে হতে পারে তাঁকে।

Advertisement

চোট রয়েছে দীপক হুডার। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন। রোহিতের চিন্তার কারণ হয়ে উঠতে পারে তাঁর চোট। সেই কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেখে নেওয়া হতে পারে শ্রেয়সকে। তিনি বিশ্বকাপের রিজার্ভ দলে রয়েছেন। মিডল অর্ডারে ব্যাটার প্রয়োজন হলে খেলতে পারেন তিনি।

এই সিরিজ়ে হার্দিককে বিশ্রাম দেওয়া হয়েছে। টানা ম্যাচ খেলছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তরতাজা হার্দিককে প্রয়োজন ভারতের। সেখানে অলরাউন্ডার হিসাবে দলের বড় ভরসা তিনি। সেই কারণে এই সিরিজ়ে বিশ্রামে হার্দিক। তাঁর বদলে দলে বাংলার শাহবাজ। অলরাউন্ডার হিসাবে ঘরোয়া ক্রিকেটে নির্বাচকদের নজর কেড়েছেন তিনি। রঞ্জিতে ভাল খেলেছেন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও ভাল খেলেছেন। এর আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের দলেও ছিলেন তিনি। যদিও ম্যাচ খেলা হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও অক্ষর পটেলকে টপকে জায়গা পাওয়া কঠিন।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, অক্ষর পটেল, আরশদীপ সিংহ, হর্ষল পটেল, দীপক চাহার, যশপ্রীত বুমরা, উমেশ যাদব, শ্রেয়স আয়ার এবং শাহবাজ আহমেদ।

আরও পড়ুন
Advertisement